ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

বাংলাদেশের আয়ারল্যান্ড সফরের সূচি চূড়ান্ত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩ ০৫:৫৬

ফাইল ছবি ফাইল ছবি

আসসালামু আলাইকুম 

নট আউট ডেস্কঃ সদ্য'ই ঘরের মাঠে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে টি-টোয়েন্টিতে ‘বাংলাওয়াশের’ স্বাদ দিয়েছে সাকিবের বাংলাদেশ দল। সেই রেশ কাটতে না কাটতেই আগামীকাল (১৮ মার্চ) সিলেটে শুরু হচ্ছে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এর মাঝেই আগামী মে মাসে বাংলাদেশ দলের ইংল্যান্ড সফরের সূচি হয়েছে চূড়ান্ত। 

ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে গত ২০২০ সালে আয়ারল্যান্ড সফর করার কথা ছিল বাংলাদেশ দলের। দুই দফা পেছানোর পর অবশেষে চলতি বছরের মে মাসে সিরিজটি আয়োজন করতে যাচ্ছে বর্তমানে বাংলাদেশ সফরে থাকা আইরিশরা। তবে, মে মাসে আবহাওয়া অনূকূলে না থাকার সম্ভাবনা থাকায় আইরিশরা সিরিজটি আয়োজন করবে ইংল্যান্ডে।

সূচি অনুযায়ী আগামী ৯ মে থেকে শুরু হবে তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজটি। এরপর আগামী ১২ ও ১৪ মে সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে। ইংল্যান্ডের এসেক্স ক্রিকেট ক্লাব দুই দেশের এই সিরিজ আয়োজন করবে। ওয়ানডে সিরিজের আগে ক্যামব্রিজে ৭ মে একটি ওয়ার্মআপ ম্যাচও খেলবে বাংলাদেশ দল। 

উল্লেখ্য, সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ হলেও ইতিমধ্যেই বিশ্বকাপে সরাসরি খেলা নিশ্চিত করেছে তামিম ইকবালের দল। তাই বাংলাদেশের জন্য এই সিরিজটি তেমন গুরুত্বপূর্ণ না হলেও স্বাগতিক আয়ারল্যান্ডের জন্য বাঁচা-মরার। কারণ বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে পারলে পূর্ণ ৩০ পয়েন্ট নিয়ে সরাসরি বিশ্বকাপে চলে যাবে আইরিশরা। অন্যদিকে উল্টো হোয়াইটওয়াশ হলে জুনে জিম্বাবুয়ের বিপক্ষে কোয়ালিফায়ারে মুখোমুখি হবে তারা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।