ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

খোলা মনে ক্রিকেট খেলছে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩ ২১:১৭

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ খেলোয়াড়দের নয়, পরিবর্তন এসেছে ড্রেসিংরুমে। সংবাদ সম্মেলনে দলের পারফরম্যান্স বদলে যাওয়ার কারন হিসেবে এই তত্ত্ব উল্লেখ করেছে চন্ডিকা হাথুরুসিংহে। এবার তাসকিন জানালেন সফলতার গোপন ফর্মুলা। 

 

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা বোলিং। আগুন বোলিংয়ে দলকে জেতানোর পর সংবাদ সম্মেলনে এসেছিলেন এই পেসার। জানিয়েছেন ক্রিকেটাররা এখন ব্যর্থ হওয়ার ভয় পায় না।

 

তাসকিন বলেন, ‘আসলে ব্যর্থ হওয়ার ভয়টা আটকে ছিল। খোলা মনে ক্রিকেট খেলতে বলা হচ্ছে, প্রত্যেকটা টিম ম্যানেজমেন্ট থেকে সবাই সমর্থন দিচ্ছে। ম্যানেজমেন্ট থেকেও স্বাধীনতা দেওয়া হচ্ছে। যেন আমরা এক্সিকিউশন করতে গিয়ে দ্বিধাদ্বন্দ্ব না থাকি, খোলা মনে যেন খেলি ক্রিকেটটা। উজাড় করে দেই। এই গেমটা আনতে চাচ্ছি মাঠের মধ্যে, এটাই আক্রমণাত্মক ক্রিকেট। ’

 

মাস কয়েক আগেও একই ভুল বারবার করতো টাইগার সদস্যরা। চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব নেওয়ার পর থেকে কমেছে ভুলের প্রবণতা। ব্যাটিং থেকে ফিল্ডিং বিভাগ আরও পরিণত। একই ভুল বারবার হচ্ছে না বলেই খুশি তাসকিন। 

 

ম্যাচে ভুল নিয়ে তাসকিন বলেন, ‘আমাদের ভুলগুলো আগের থেকে কমে আসছে যেকোনো ফরম্যাটে। শেখার প্রক্রিয়াটা খুব দারুণ যাচ্ছে, আমরাও শিখতে খুব আগ্রহী। যেহেতু আমাদেরও স্বপ্ন বিশ্বের সেরা দল হওয়া, সেই প্রক্রিয়া অনুযায়ী ক্রিকেট খেলছি, এগোচ্ছি। সেটা আস্তে আস্তে মাঠেও দৃশ্যমান। যদি এভাবে ধারাবাহিকতা থাকে সামনে অনেক বড় বড় ইভেন্ট আছে সেগুলোতেও এর প্রতিফলন ঘটবে। ’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।