ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

আইরিশদের সমীহ করলেও সেরা ক্রিকেট খেলতে চান মিরাজরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ এপ্রিল ২০২৩ ০১:৩৬

মেহেদী হাসান মিরাজ। ফাইল ছবি মেহেদী হাসান মিরাজ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি হারলেও, এখন পর্যন্ত দাপট অব্যাহত রেখেছে বাংলাদেশ দল। ঘরের মাঠে সফরকারীদের ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টিতেও হারিয়েছে সিরিজ। এবার অ্যান্ড্রু বালবার্নির দলের বিপক্ষে লাল বলের লড়াইয়ে নামবে সাকিবের দল।

মঙ্গলবার (৪ মার্চ) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। ঢাকা টেস্টকে সামনে রেখে বাংলাদেশ দল শেষ বারের মতো আজ অনুশীলনে নিজেদের নিয়েছে ঝালিয়ে। যদিও এদিন প্র‍্যাক্টিস আসলেও অনুশীলন না করেই কাটিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। অন্যদিকে সাইড স্ট্রেইনের চোটে পড়ে ছিটকে গেছেন ইনফর্ম পেসার তাসকিন আহমেদ। 

অনুশীলন শেষে দলের হয়ে আজ সংবাদ সম্মেলনে আসেন টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। প্রথমবারের মতো আইরিশদের বিপক্ষে টেস্ত খেলতে নামলেও, দল হিসেবে সফরকারীদের একটু সমীহই করেছেন এই টাইগার অলরাউন্ডার। 

সংবাদ সম্মেলনে মিরাজ বলেন, ‘আয়ারল্যান্ডকে ছোট করে দেখার কিছু নেই। তাদের বিপক্ষে সেরা খেলাটাই খেলতে হবে।’

টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর মাত্র তিনটি টেস্ট খেলার সুযোগ হয়েছে আইরিশদের। প্রায় তিন বছর পর নামছেন এই ফরম্যাটে খেলতে। দল হিসেবে আইরিশরা নবীন হলেও মিরাজের কন্ঠে ভালো ক্রিকেট খেলার বার্তা।

মিরাজ আরও বলেন, ‘এক নম্বর টিমের সঙ্গে খেললে যে ফিলিংস কাজ করে, দশ নম্বর টিমের সঙ্গে খেললেও আমাদের একই ফিলিংস কাজ করে। মূল কথা হলো, ফল কী আসছে। আমাদের কাজ আগে করতে হবে, পরে অন্য হিসাব। আমরা হারলে কী হবে, এগুলো নিয়ে না ভেবে বর্তমান নিয়ে থাকার চেষ্টা করি। আমরা আমাদের কাজটা করতে চাই।’

আমার মনে হয়, বড় দলের চেয়ে ছোট দলের বিপক্ষে খেলতে গেলে ফোকাসটা বেশি থাকে। আপনি যদি ভারত বা আয়ারল্যান্ডের বিপক্ষে ১০০ করেন, সেটি কিন্তু ১০০-ই থাকবে। পরিসংখ্যান কিন্তু পরিবর্তন হবে না। সুতরাং দিনশেষে এটিতেই আমরা গুরুত্ব দিই।’ যোগ করে বলেন মিরাজ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।