ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সাকিব না পারলেও সেঞ্চুরি পেয়েছেন মুশফিক 

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ এপ্রিল ২০২৩ ২০:৪৭

টেস্টে দশ নাম্বার সেঞ্চুরি মুশফিকের ব্যাটে। গেটি ইমেজ টেস্টে দশ নাম্বার সেঞ্চুরি মুশফিকের ব্যাটে। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ অধিনায়ক সাকিব আল হাসান ও অভিজ্ঞ মুশফিকুর রহিমের অবিচ্ছিন্ন শতাধিক রানের জুটিতে ঢাকা টেস্টে লিডের পথে ছিল বাংলাদেশ। ৩ উইকেটে ১৭০ রান নিয়ে লাঞ্চের পর ব্যাট করতে নেমে ওয়ানডে মেজাজে ব্যাট করতে থাকা সাকিব ছুটছিলেন শতকের দিকেই। কিন্তু বিধিবাম! তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করার আগেই খেই হারিয়েছেন টাইগার অধিনায়ক। 

শতক থেকে মাত্র ১৩ রান দূরে থাকতে ম্যাকব্রাইনের শিকার হয়ে ফিরেন। ফেরার আগে ১৪ চারে ৯৪ বলে করেন ৮৭ রান। সাকিবের বিদায়ে ভাঙে মুশফিকের সঙ্গে ১৫৯ রানের জোট।  এরপর লিটন দাসকে নিয়ে বাংলাদেশকে লিড এনে দেন মুশফিক। পঞ্চম উইকেটে এই দু'জনের অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জুটিতে বড় লিডের পথে থাকে বাংলাদেশ। সাকিব শতক মিস করলেও একই ভুল করেননি মুশফিকুর রহিম। 

তুলে নেন টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। এরপর একাধিকবার রান আউটের হাত থেকে বেঁচে গেলেও শেষ রক্ষে হয়নি লিটন দাসের। চা বিরতিতে যাওয়ার আগ মূহুর্তে কাটা পড়ে দারুণ খেলতে থাকা লিটন। ফেরার আগে এই তারকা ব্যাটার করেন ৮ চারে ৪৩ রান। লিটন ফিরলে মেহেদী মিরাজকে নিয়ে চা বিরতির আগে বাংলাদেশকে আর কোন বিপদে পড়তে দেয়নি মুশফিক। 

চা বিরতিতে যাওয়ার আগ ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করেছে ৩১৬ রান। নিয়েছে ১০২ রানের লিড। ১৫ চার ও ১ ছক্কায় ১২৪ রানে অপরাজিত মুশফিক। ২ চার ও ১ ছক্কায় ১৮ রানে ব্যাট করছেন মিরাজ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।