ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

এমসিসির আজীবন সদস্যপদ পেয়ে উচ্ছ্বসিত মাশরাফি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৩ ০৩:৪২

মাশরাফি বিন মর্তুজা। ফাইল ছবি মাশরাফি বিন মর্তুজা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ক্রিকেটের আইন প্রণেতা সংস্থা মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) আজীবন সদস্যপদের নতুন তালিকা প্রকাশ করেছে। যেখানে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এই সম্মাননায় ভূষিত হলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। 

সাবেক এই টাইগার তারকা ছাড়াও মোট ১৯ জনকে এই সম্মানে ভূষিত করেছে সংস্থাটি। যেখানে ১৭ জন ক্রিকেটারের পাশাপাশি জায়গা পেয়েছেন দু'জন ক্রীড়াব্যক্তিত্ব। যারা ক্রিকেটে রেখেছেন বিশেষ অবদান। 

তালিকার সর্বোচ্চ ৫ জন করে জায়গা পেয়েছেন ইংল্যান্ড ও ভারত থেকে। এছাড়া নিউজিল্যান্ডের রয়েছে দু'জন। বাংলাদেশ ছাড়াও যথাক্রমে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া থেকে জায়গা পেয়েছেন একজন করে।

তাঁদেরকে এই সম্মানে ভূষিত করে এক বিবৃতিতে এমসিসির প্রধান নির্বাহী ও সচিব গাই ল্যাভেন্ডার বলেছেন, ‘আমরা এমসিসি-এর সাম্মানিক আজীবন সদস্যদের নতুন দল ঘোষণা করতে পেরে রোমাঞ্চিত। আজ যে নামগুলি ঘোষণা করা হয়েছে তারা আধুনিক সময়ের তারকা, আন্তর্জাতিক খেলোয়াড় এবং আমরা তাদের এখন আমাদের ক্লাবের সদস্য হিসাবে পেয়ে খুবই আনন্দিত।’

কিংবদন্তি ক্রিকেটারদের সঙ্গে নিজের নাম দেখে ভীষণ উচ্ছ্বসিত মাশরাফি নিজেও। এক ফেসবুক বার্তায় তিনি বলেন, ‘এমসিসি'র সম্মানসূচক আজীবন সদস্যপদ পাওয়া আমার ক্রিকেট জীবনের অন্যতম বড় প্রাপ্তি। মহেন্দ্র সিং ধোনি, কেভিন পিটারসেন, যুবরাজ সিং, ডেল স্টেইন, রস টেইলর, ওয়েন মর্গ্যানের মতো গ্রেটদের সঙ্গে এই তালিকায় থাকতে পারা আনন্দের। বাংলাদেশের ক্রিকেটের জন্যও এটি স্বীকৃতি। সবার কাছে দোয়াপ্রার্থী, যেন সামনেও বাংলাদেশ ক্রিকেটের সম্মান ও মর্যাদা ধরে রাখতে পারি।’

এমসিসির নতুন সদস্যপদ পাওয়া ক্রিকেটাররা। ছবি: টুইটার

উল্লেখ্য, ২০০৩ সালে এই ক্যাটাগরিতেই সম্মানসূচক আজীবন সদস্যপদ পেয়েছিলেন সাবেক বিসিবি সভাপতি ও ক্রিকেট সংগঠক সাবের হোসেন চৌধুরী। তবে ক্রিকেটার হিসেবে বাংলাদেশ থেকে প্রথম পেলেন মাশরাফি। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।