ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ঢাকা টেস্টে প্রতিরোধ গড়ে তুলেছে আইরিশরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৩ ১৮:৩৫

প্রথম সাফল্য এসেছে শরিফুলের হাত ধরে। ছবি: বিসিবি প্রথম সাফল্য এসেছে শরিফুলের হাত ধরে। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ ঢাকা টেস্টে তৃতীয় দিনের প্রথম সেশনে প্রতিরোধ গড়েছে সফরকারী আয়ারল্যান্ড। আর তাতেই দিনের ঘণ্টায় কোনো উইকেট হারায়নি আইরিশরা। এরপর পিটার মুরকে ফিরিয়ে বাংলাদেশকে দিনের প্রথম সাফল্য পাইয়ে দেন পেসার শরিফুল ইসলাম। এরপর ষষ্ঠ উইকেটে টেক্টর-টাকার জুটি প্রতিরোধ গড়ে তুলেছে। এই দু'জনের ব্যাটে চড়েই লাঞ্চ বিরতিতে গেছে আইরিশরা। লাঞ্চে যাওয়ার আগে ৫ উইকেট হারিয়ে দলটি তুলেছে ৯৩ রান। পিছিয়ে এখনও ৬২ রানে। 

ভুলে যাওয়ার মতো একটা সেশনই পার করে বাংলাদেশ। ঢাকা টেস্টের দ্বিতীয় দিনেই জয়ের সুবাস পেতে শুরু করেছিল সাকিব আল হাসানের। তবে, তৃতীয় দিনে আইরিশ ব্যাটারদের দৃঢ়তায় কাঙ্ক্ষিত জয় পেতে বেশ বেগ পেতেই হচ্ছে বাংলাদেশকে। এদিন দিনের প্রথম সেশনে মাত্র একটি উইকেট হারিয়েছে সফরকারী আয়ারল্যান্ড। 

১৩ রানে ৪ উইকেট হারিয়ে আইরিশরা দ্বিতীয় দিন শেষ করেছিল ২৭ রান তুলে৷ তৃতীয় দিনের প্রথম ঘণ্টাও সেই প্রতিরোধ অব্যাহত রাখেন পিটার মুর ও হ্যারি টেক্টর। তবে আক্রমণে এসেই ৭৮ বলে ১৬ রান করা পিটার মুরকে তুলে নেন শরিফুল। এরপর ফের লড়াইয়ের চেষ্টা করেন হ্যারি টেক্টর ও লরকান ট্রাকার। এই দু'জনের দৃঢ়চেতা ব্যাটিংয়ে প্রথম সেশনে আর কোন ভুল করেনি আইরিশরা।

লাঞ্চে যাওয়ার আগে ৫ উইকেট হারিয়ে দলটি সংগ্রহ করেছে ৯৩ রান। ১৪১ বলে ৪৩ রান করে দলকে লড়াইয়ে রাখছেন হ্যারি টেক্টর। অন্যদিকে ৫২ বলে ২৪ রানে অপরাজিত আছেন লরকান ট্রাকার। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।