ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

হাথুরুসিংহের সহকারী হলেন নিক পোথাস

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৩ ২০:২১

নিক পোথাস। ফাইল ছবি নিক পোথাস। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বেশ কদিন ধরেই ক্রিকেট পাড়ায় গুঞ্জন ছিল, বাংলাদেশের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের সহকারী হিসেবে দেশীয় কোচ কোচকেই দায়িত্ব দিবে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। এই নিয়ে একটা প্রজ্ঞাপনও জারি করেছিল বিসিবি৷ তবে দেশীয় কোচদের সাড়া না পাওয়ায়, শেষ পর্যন্ত বিসিবি দেশি কোচের পথে হাঁটেনি। চন্ডিকা হাথুরুসিংহের সহকারী হিসেবে নিয়োগ দিয়েছে সাবেক প্রোটিয়া তারকা নিক পোথাসকে।

আজ (বৃহস্পতিবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিসিবি। ৪৯ বছর বয়সী সাবেক এই ব্যাটারের সঙ্গে দুই বছরের চুক্তি করেছে বিসিবি। আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

নিক পোথাসের আন্তর্জাতিক ক্যারিয়ার খুব একটা সমৃদ্ধ না হলেও কোচিং ক্যারিয়ার বেশ উজ্জ্বল। পোথাসে দক্ষিণ আফ্রিকার হয়ে তিনটি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। তবে লিস্ট ‘এ’ ও প্রথম শ্রেণির ক্রিকেটে ১৬ হাজারের বেশি রান করেছেন তিনি।

২০১৮-১৯ সালে ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন পোথাস। এর আগে কাজ করেছেন শ্রীলঙ্কা জাতীয় দলের হয়েও। বর্তমানে হ্যাম্পশায়ারের কাউন্টি ক্রিকেট ক্লাবের উইকেটকিপিং কোচ হিসেবে দায়িত্ব পালন করা পোথাস এবার দায়িত্ব নিতে যাচ্ছেন বাংলাদেশের দলের। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।