ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

জয়ের দারপ্রান্তে বাংলাদেশ, প্রয়োজন ‘৪৯’ রান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ এপ্রিল ২০২৩ ১৮:১১

জয়ের সুবাস পেতে শুরু করেছে বাংলাদেশ। ছবি: বিসিবি জয়ের সুবাস পেতে শুরু করেছে বাংলাদেশ। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ ঢাকা টেস্টে জয়ের দারপ্রান্তে দাঁড়িয়ে বাংলাদেশ। সাত সকালেই আইরিশদের গুটিয়ে দিয়ে, ১৩৮ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ। তামিম-মুশফিকের ব্যাটে লাঞ্চে যাওয়ার আগে ২ উইকেট হারিয়ে বাংলাদেশ তুলেছে ৮৯ রান। জিততে হলে তাই বাংলাদেশের প্রয়োজন আর মাত্র ৪৯ রান।

৮ উইকেটে ২৮৬ রান নিয়ে চর্তুথ দিনের খেলা শুরু করেছিল আয়ারল্যান্ড। এবাদতের বোলিং তোপে মাত্র ৬ রান যোগ করেই ২৯২ রানে গুটিয়ে যায় সফরকারীরা। আগের দিনে অপরাজিত থাকা ম্যাকব্রাইন ফিরেন ৭২ রান করে। বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম নেন ৪ উইকেট। এছাড়া এবাদত হোসেন ৩টি ও সাকিব আল হাসান নেন ২টি উইকেট। 

১৩৮ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে লিটনের ব্যাটে দুর্দান্ত সূচনা করে বাংলাদেশ। তবে দারুণ খেলতে থাকা লিটন অদ্ভূতুরে আউট হলে ৩২ রানে ভাঙে বাংলাদেশের উদ্বোধনী জোট। ফেরার আগে ৩ চার ও ১ ছক্কায় লিটন খেলেন ১৯ বলে ২৩ রানের ইনিংস। এরপর নাজমুল শান্তকে দ্রুতই ফিরিয়ে ম্যাচে টিকে থাকার কিঞ্চিৎ চেষ্টা করে আইরিশরা।

তৃতীয় উইকেট জুটিতে দ্রুত রান তুলে আইরিশদের সেই স্বপ্ন ফিঁকে করে দেন মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। এই দু'জনের ব্যাটে চড়ে লাঞ্চের আগে আর কোন উইকেট হারায়নি বাংলাদেশ। দু'জন মিলে তৃতীয় উইকেটে গড়েচ্ছেন অবিচ্ছিন্ন ৪৬ রানের জোট। 

শেষ পর্যন্ত মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ২ উইকেট হারিয়ে ৮৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। জয়ের জন্য তাই বাংলাদেশের প্রয়োজন আর মাত্র ৪৯ রান৷ ৫ চারে ২০ বলে ২৯ রানে অপরাজিত আছেন মুশফিকুর রহিম। ২ চারে ২৪ রানে ব্যাট করছেন তামিম ইকবাল। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।