ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সিলেটে ইংল্যান্ডের মানের উইকেট পাব: হাথুরুসিংহে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৩ ০৫:০৮

চন্ডিকা হাথুরুসিংহে। ছবি: বিসিবি চন্ডিকা হাথুরুসিংহে। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ আয়ারল্যান্ডের বিপক্ষে আগামী মাসেই ইংল্যান্ডে বাংলাদেশ খেলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ এই সিরিজটি বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ না হলেও, আয়ারল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার জন্য সমান গুরুত্বপূর্ণ। তিন ম্যাচের এই সিরিজে বাংলাদেশকে ধবলধোলাই করতে পারলে বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করবে আইরিশরা। অন্যদিকে আয়ারল্যান্ড সিরিজ খোয়ালেই বিশ্বকাপের টিকিট কাটবে প্রোটিয়ারা।

বৈরি আবহাওয়ার কারণে আয়ারল্যান্ডের পরিবর্তে বাংলাদেশের সিরিজ অনুষ্ঠিত হবে ইংল্যান্ডে।ইংল্যান্ডের আবহাওয়া এবং কন্ডিশনের সঙ্গে যেন বাংলাদেশের ক্রিকেটাররা দ্রুত মানিয়ে নিতে পারে, সে কারণে ইংল্যান্ড সফরের আগে একটি সংক্ষিপ্ত প্রস্তুতি ক্যাম্পের আয়োজন করেছে বাংলাদেশ। সিলেটে চলবে তিনদিনের এই ক্যাম্প।

আগামীকাল থেকে( ২৭ এপ্রিল) শুরু করে ২৯ এপ্রিল (শনিবার)- পর্যন্ত এ তিনদিন প্রস্তুতি ক্যাম্প অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সে লক্ষ্যে আজ সন্ধ্যা সাতটায় বাংলাদেশ দলের ক্রিকেটাররা উড়াল দিয়েছেন সিলেটের উদ্দেশ্যে।

এদিকে সিলেটের বিমান ধরার আগে আজ দুপুরে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এসেছিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সেখানে তিনি কথা বলেছেন গণমাধ্যম কর্মীদের সঙ্গে। সিলেটের উইকেট অনেকটাই ইংল্যান্ডের উইকেটের মত। আবহাওয়াও প্রায় কাছাকাছি। এ কারণেই সিলেটকে অনুশীলনের জন্য বাছাই করে নেয়া হয়েছে, এমনটাই জানিয়েছেন এই লঙ্কান মাস্টারমাইন্ড। 

হাথুরুসিংহে বলেছেন, ‘আমরা যখন সিলেটে খেললাম, মনে হয়েছিলো ইংল্যান্ডের উইকেটের সাথে এখানকার কয়েকটি উইকেটের মিল রয়েছে। আমার মনে হল, সেখানেই অনুশীলন করা উচিত। এছাড়া আবহাওয়ার বিষয়টি তো আছেই। তাছাড়া সিলেটে ইংল্যান্ডের মানের উইকেট পাব।’

 

‘শুধু ইংল্যান্ডের কন্ডিশন নিয়ে ভাবছি না, আমাদের নিজেদের সবদিকে উন্নতির জন্য। আমরা প্রতিপক্ষ ও ফলাফল নিয়ে চিন্তা করছি না। আমরা উন্নতির খুঁজছি, সেটা যেখানেই খেলি না কেন।’ যোগ করে বলেছেন তিনি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।