ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ ও আয়ারল্যান্ডের প্রথম ওয়ানডে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২৩ ০৬:০৯

বোলিংয়ে শুরুটা দুর্দান্ত করে বাংলাদেশ। গেটি ইমেজ বোলিংয়ে শুরুটা দুর্দান্ত করে বাংলাদেশ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ বৃষ্টির কারণে প্রায় আড়াই ঘণ্টা ম্যাচ বন্ধ থাকার পর পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের প্রথম ওয়ানডে। তাতেই কপাল পুড়েছে আইরিশদের। কেননা, ভারতে অনুষ্ঠেয় আসন্ন ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলা স্বপ্নভঙ্গ হয়েছে লিটল-স্টার্লিংদের। ফলে অষ্টম দল হিসেবে সরাসরি বিশ্বকাপ খেলা নিশ্চিত করল দক্ষিণ আফ্রিকা। 

২৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নামা আইরিশদের চেপে ধরে দুই টাইগার পেসার শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ। সাফল্যটাও এসেছে তাই দ্রুত। দলীয় ২২ রানের মাথায় শরিফুলের শিকার হয়ে ফিরেন আইরিশ ওপেনার পল স্টার্লিং। পরের ওভারেই অ্যান্ড্রু বালবার্নির উইকেট তুলে নেন হাসান মাহমুদ। 

শুরুতেই দুই উইকেট খুইয়ে চাপে পড়ে আয়ারল্যান্ড। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন স্টিফেন ডোহানি ও হ্যারি টেক্টর। এই দু'জনের ব্যাটে দলীয় পঞ্চাশ পার করে আয়ারল্যান্ড। এরপর আক্রমণে এসেই ডোহানিকে তুলে নেন তাইজুল ইসলাম। ফেরার আগে ২ চারে ১৭ রান করেন আইরিশ ওপেনার।

ডোহানির বিদায়ের পরপরই ম্যাচে হানা দেয় বৃষ্টি। তাতেই বন্ধ থাকে খেলা। এরপর রোদ-বৃষ্টির লুকোচুরিতে কেটে যায় প্রায় আড়াই ঘণ্টা। তবে বৃষ্টি আর না থামলে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করে দুই অনফিল্ড আম্পায়ার। বৃষ্টিতে খেলা বন্ধের আগে ১৬.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৬৫ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।