ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

তাসকিনের ফেরার লড়াই, শীঘ্রই শুরু করবেন বোলিং

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২৩ ১৬:২৮

তাসকিন আহমেদ। ফাইল ছবি তাসকিন আহমেদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আইরিশদের বিপক্ষে তিনটা ওয়ানডে খেলতে বাংলাদেশ দলের অবস্থান এখন ইংল্যান্ডে। অন্যদিকে হাজার মাইল দূর বাংলাদেশে চোট থেকে ফেরার লড়াইয়ে ব্যস্ত গতি তারকা তাসকিন আহমেদ। আইরিশদের বিপক্ষে ঘরের মাটিতে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে কুঁচকিতে চোট পান এই পেসার। হোম অফ ক্রিকেটে জোরকদমে চলছে এই তারকা পেসারের পুনর্বাসন প্রক্রিয়া। 

চোটের কারণে মাস খানেকের উপর বল হাতে নিতে পারেননি তাসকিন আহমেদ। ফিট হয়ে উঠতে লাগবে আরও এক থেকে দুই সপ্তাহ। এরপরই বল হাতে ছুটতে পারবেন তাসকিন। অপেক্ষা করছেন তাই বোলিংয়ে ফেরার। রোজকার জিম ও রানিং সেশন শেষে গতকাল (মঙ্গলবার) সাংবাদিকদের তাসকিন জানিয়েছেন ইনজুরির সবশেষ অবস্থা। তিনি বলেছেন, ‘পুনর্বাসন প্রক্রিয়াটা ভালোই চলছে। আগের থেকে অনেক উন্নতি হয়েছে। আশা করছি, এক-দেড় সপ্তাহের মধ্যে হালকা বোলিং শুরু করব।’

চলমান আয়ারল্যান্ড সিরিজ মিস করলেও, সামনেই ঘরের মাটিতে রয়েছে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের পূর্ণাঙ্গ সিরিজ। তাসকিনের চোখ এখন এই সিরিজ ঘিরেই। সব ঠিক থাকলে জুনে আফগান সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তাসকিন।

তিনি আরও বলেছেন, ‘যদি কোনো সমস্যা না হয়, আফগানিস্তানের বিপক্ষে সিরিজের আগেই সুস্থ হয়ে ওঠার কথা। সামনে অনেক বড় বড় খেলা আছে। নিজের ভেতরেও বড় বড় স্বপ্ন আছে। আশা করি, দলের জন্য ভালো কিছু করতে পারব।’

সামনেই ভারতে বসবে বিশ্বকাপের আসর। এর আগে পাকিস্তানে বসবে এশিয়া কাপ। দলের প্রাণভোমরা তাসকিন আহমেদের সুস্থ থাকাতেই বাড়তি মনযোগ ফিজিও থেকে শুরু করে বিসিবির। তাই নিজেকে রেডির রাখাটা দায়িত্বের মধ্যেই পড়ে বলে মনে করেন তাসকিন আহমেদ। 

বিসিবির কোচ, ডাক্তার, নির্বাচক—সবাই এ ব্যাপার (ইনজুরি) নিয়ে কনসার্ন। তারা অলরেডি প্ল্যান করে রেখেছে, আমাকে কখন কোন জায়গায় খেলাবে। এখন আমার দায়িত্ব নিজেকে রেডি রাখা। তারা যখন খেলাতে চায়, তখন যেন রেডি থাকি।’ যোগ করে বলেছেন ঢাকা এক্সপ্রেস। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।