ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

১৩ রানে ৫ উইকেট হারিয়ে ২৭৪ রানে শেষ বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ মে ২০২৩ ০২:২২

ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশের সংগ্রহ ২৭৪। গেটি ইমেজ ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশের সংগ্রহ ২৭৪। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ বাংলাদেশ - আয়ারল্যান্ডের মধ্যকার ৩য় ওয়ানডেতে টসে জিতে আগে বল করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড অধিনায়ক এন্ড্রু বার্লবার্নি। এই ম্যাচে আয়ারল্যান্ড এক পরিবর্তন নিয়ে মাঠে নামে যেখানে ক্রেগ ইয়াং একাদশে সুযোগ পায় হুমির বদলে। অন্যদিকে বাংলাদেশ এই ম্যাচে তিন পরিবর্তন নিয়ে একাদশ সাজায়। ২য় ওয়ানডেতে ফিল্ডিংয়ের সময় ইঞ্জুরিতে পরা সাকিব সহ তাইজুল ও শরিফুল ইসলামের বদলে দলে সুযোগ পান মুস্তাফিজ আর অভিষেক হয় তরুণ পেইসার মৃত্যুঞ্জয় চৌধুরীর ও রনি তালুকদারের।

টসে হেরে ব্যাট করতে নেমে অভিষিক্ত রনি তালুকদার ব্যাট হাতে নিজের ইনিংস ৪ রানের বেশি লম্বা করতে পারেনি। মার্ক এডিরের বলে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরেন। দুই নম্বর নামা ইনফর্ম শান্ত শুরুতেই মারমুখী ব্যাটিংয়ে দ্রুত রান তুলতে থাকে। অধিনায়ক তামিম কে সাথে নিয়ে ৪৯ রানের জুটি গড়েন। এদিন অধিনায়ক তামিম শুরু থেকেই ব্যাট হাতে দারুণ খেলতে থাকেন। তবে দলীয় ৬৭ রানে নিজের ৩৫ রানে ক্রেগ ইয়াংয়ের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন নাজমুল হোসেন শান্ত। তবে এদিন ব্যাটিং অর্ডার বদলে খেলতে নেমে লিটন দাস বেশ ভালো শুরু করেন। অধিনায়ক তামিম ও লিটন দাস মিলে প্রায় ৭০ রানের জুটি গড়েন। যেখানে অধিনায়ক তামিম এদিন তার ওয়ানডে ক্যারিয়ারের ৫৬তম অর্ধশতক তুলে নেন। তবে লিটন দাস ভালো শুরু করে ৩৯ বলে ৩৫ রান উইকেট বিলিয়ে আসে আইরিশদের। এরপর উইকেটে বেশি থিতু হতে পারেনি তাওহীদ হৃদয় ও অধিনায়ক তামিম। তারা দুইজনেই ডোকরেল এর বলে আউট হন। অধিনায়ক তামিমের ব্যাট থেকে আসে ৬৯ আর হৃদয় করেন ১৩ রান।

এরপর অভিজ্ঞ মুশফিকের সাথে জুটি বাধেন মেহেদী মিরাজ। তারা দুইজন মিলে ৭৫ রানের পার্টনারশিপ গড়ে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান। তবে দলীয় ২৬১ রানে মুশফিকুর রহিম ৫৪ বলে ৪৫ রান করে এন্ডি মেকব্রেনের বলে কাটা পড়লে রানের গতি কমে যায়। শেষ পর্যন্ত টেইলেন্ডারদের ব্যাটিং ব্যর্থতায় ২৭৪ রানেই অল আউট হয় বাংলাদেশ। যেখানে বল হাতে আইরিশদের হয়ে চার উইকেট শিকার করেন মার্ক এডির ও দুই্টি করে উইকেট নেন এন্ডি মেকব্রেন ও ডোকরেল।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।