ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

হৃদয়কে মনে ধরেছে পোথাসের, করেছে মুগ্ধ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ জুন ২০২৩ ০২:১৮

তাওহিদ হৃদয়। ফাইল ছবি তাওহিদ হৃদয়। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বাংলাদেশ দলের সঙ্গে পোথাসের পথচলা এইতো কিছুদিনের হলো। গত এপ্রিলে বাংলাদেশ ক্রিকেট দলের সহকারী কোচের দায়িত্ব নেন তিনি। আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ড সফর ছিল জাতীয় দলের হয়ে পোথাসের প্রথম সিরিজ। আসন্ন আফগান সিরিজ সামনে রেখে এই প্রোটিয়া এখন বাংলাদেশে। তার অধিনেই চলছে জাতীয় দলের ক্যাম্প।

বাংলাদেশ দলের সঙ্গে নিক পোথাসের এখনো সেইভাবে কাজে শুরু না হলেও। সম্ভাবনাময় তরুণদ তাওহিদ হৃদয়কে বেশ মনে ধরেছে এই প্রোটিয়ার। আয়ারল্যান্ড সিরিজে দ্বিতীয় ওয়ানডেতে ৫৮ বলে ৬৮ রানের দারুণ ইনিংস খেলেন হৃদয়। এছাড়া আইরিশদেরই বিপক্ষে ঘরের মাঠে অভিষেক হওয়া হৃদয় খেলেছিলেন রেকর্ড ৯২ রানের ইনিংস। তাতেই হৃদয়ে মুগ্ধ হয়ে গেলেন নিক পোথাস।

১জুন (বৃহস্পতিবার) মিরপুর অনুশীলন শেষ গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন পোথাস। সেখানে তিনি শুনিয়েছেন হৃদয়কে নিয়ে নিজের মুগ্ধতার কথা। তিনি বলেছেন, 'সে (তাওহিদ হৃদয়) দারুণ ছেলে। কাজের ইথিক অবিশ্বাস্য। সেই সাথে অনেক ভালো স্কিল। হৃদয় অনেক ওপরে উঠতে পারবে এটা আমার বিশ্বাস। দিনশেষে দলের ফলাফলই মুখ্য। তাই একজন কোচ হিসেবে আমি সেই চেষ্টাই করব সে যেন তার সামর্থ্যের সবটুকু উজাড় করে দিতে পারে। এখন পর্যন্ত যতটা দেখেছি, খুবই দারুণ। '

হৃদয়ের যে জিনিসটা আলাদাভাবে নজর কাড়ে, সেটা হয়েছে স্ট্রাইক রোটেট করার সামর্থ্য। এই তরুণ তুর্কী যতক্ষণ ক্রিজে থাকেন দলকে রাখেন চাপমুক্ত। যদিও হৃদয়ের উন্নতির আরও জায়গা দেখছেন পোথাস। তার ভাষ্য, আন্তর্জাতিক ক্রিকেট কেবল শুরু করা হৃদয়ের সব ঘাটতি কাটিয়ে উঠা সম্ভব। 

তিনি আরও বলেছেন, 'সে উইকেটের চারপাশেই দারুণ খেলা একজন ব্যাটার। আন্তর্জাতিক ক্রিকেটে এখনও সে তরুণ। ঘরোয়া ক্রিকেটের চেয়ে আন্তর্জাতিক ক্রিকেট অনেক ভিন্ন। হৃদয়ের সব সমস্যা সমাধানের সামর্থ্য আছে। আন্তর্জাতিক ক্রিকেটে এসেই সবাই ওর মতো পারফর্ম করতে পারে না। তার শেখার আগ্রহ অনেক বেশি।'

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।