ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ঢাকা টেস্টে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ জুন ২০২৩ ২৩:৩৪

ইনিংসের প্রথম বলেই শরিফুলের উইকেট। গেটি ইমেজ ইনিংসের প্রথম বলেই শরিফুলের উইকেট। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ঢাকা টেস্টের প্রথম দুই দিন নির্ধারিত সময়ের পরেও প্রায় ৩০ মিনিট করে অতিরিক্ত খেলে হয়েছিল। যদিও আলোকস্বল্পতায় কারণে তৃতীয় দিনে আর সেটা হয়নি সম্ভব। অবশ্য ৬৬২ রানের লক্ষ্যে প্রথম ২ ওভারে ২ উইকেট হারানোর পর আফগানিস্তান দিন শেষ করেছে ২ উইকেট হারিয়েই ৪৫ রান নিয়ে। জিততে হলে বাকি দুই দিনে আফগানিস্তানকে করতে হবে আরও ৬১৭ রান, অন্যদিকে বাংলাদেশের প্রয়োজন ৮ উইকেট। বলা যায় ঢাকা টেস্টের এখন বাংলাদেশের হাতেই।

৬৬২ রানের রেকর্ড রান তাড়া করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে আফগানিস্তান। ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফিরেন ওপেনার ইব্রাহিম জাদরান। তাকে ফেরান পেসার শরিফুল ইসলাম। পরের ওভারে বোলিংয়ে এসেই আরেক ওপেনার আব্দুল মালিককে তুলে নেন তাসকিন আহমেদ। শুরুর এই ধাক্কা আফগান কাটিয়ে উঠার চেষ্টা করে অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি ও রহমত শাহর ব্যাটে।

কিন্তু তাসকিনের বাউন্সারে আহত হয়ে ১৩ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়তে হয় শাহিদিকে। এরপর নাসির জামিলকে নিয়ে লড়াই চালান রহমত। আলোকসল্পতার কারণে খেলা তাড়াতাড়িই শেষ হলে তৃতীয় দিনে আর কোন উইকেট হারায়নি আফগানরা৷ দিন শেষ করার আগে ২ উইকেট হারিয়ে তার সংগ্রহ করেছে ৪৫ রান। রহমত ১০ ও নাসির অপরাজিত ৫ রানে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।