ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সোধির রেকর্ড গড়া বোলিংয়ে হারল বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ২১:৪৬

ক্যারিয়ার সেরা বোলিং সোধির। গেটি ইমেজ ক্যারিয়ার সেরা বোলিং সোধির। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ প্রথম ওয়ানডে বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় ওয়ানডেতে সফরকারীরা জিতেছে ৮৬ রানে। মিরপুরে এদিন আগে ব্যাট করে টম ব্যান্ডেলের ফিফটিতে ২৫৪ রান করে নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে ইশ সোধির তোপে মাত্র ১৬৮ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। ফলে ৩ ম্যাচ সিরিজে এগিয়ে গেছে ১-০ ব্যবধানে। ২০০৮ সালের পর বাংলাদেশের মাটিতে প্রথমবারের মতো বাংলাদেশকে হারাল নিউজিল্যান্ড। 

২৫৫ রানের মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশ শুরুতেই হারায় অধিনায়ক লিটন দাসের উইকেট। এরপর তানজিদ তামিমকে নিয়ে দলের হাল ধরেন দীর্ঘদিন পর দলে ফেরা তামিম ইকবাল। এই দু'জনের ব্যাটে দলীয় পঞ্চাশ পার করে বাংলাদেশ। এরপর ইশ সোধির স্পিন ভেল্কিতে পথ হারায় স্বাগতিকরা। এই কিউই স্পিনার শুরুটা করেন তানজিদ তামিমকে দিয়ে। 

এরপর একে একে তুলে নেম সৌম্য সরকার, তাওহীদ হৃদয় ও তামিম ইকবালকে। প্রত্যাবর্তনের সিরিজে দারুণ শুরু করা তামিম ফিরেন ৪৪ রান করে। ইশ সোধির তোপে দলীয় একশ পার করার আগেই বাংলাদেশ হারায় ৫ উইকেট। এরপর শেখ মেহেদীকে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন দীর্ঘদিন পর দলে ফেরা মাহমুদউল্লাহ রিয়াদ। এই দু'জনের ব্যাটে বাংলাদেশ প্রায় চল্লিশোর্ধ্ব রানের জোট। 

১৭ রান করা মেহেদীকে ফিরিয়ে সোধি পূর্ণ করেন ফাইপার। এরপর মাহমুদউল্লাহ রিয়াদও বেশিক্ষণ টিকতে পারেননি। ইনিংস সর্বোচ্চ ৪৯ রান করে ফিরেন সাজঘরে। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ১৬৮ রানে থামে বাংলাদেশের ইনিংস। ৩৯ রানে একাই ৬ উইকেট শিকার করেন ইশ সোধি। যা কিনা এশিয়ার বাইরের কোন স্পিনারের সেরা বোলিং ফিগারের বিশ্ব রেকর্ডও।

এর আগে মিরপুরে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারী নিউজিল্যান্ড। আগে ব্যাট করে ২৫৪ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। ৬ চার ও ১ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৬৮ রান করেন টম ব্যান্ডেল। এছাড়া হেনরি নিকোলস করেন ৪৯ রান। ইশ সোধির ব্যাট থেকে আসে ৩৫ রান। বাংলাদেশের পক্ষে অভিষিক্ত খালেদ আহমেদের শিকার ৩ উইকেট। শেখ মেহেদী ৩ ও মুস্তাফিজুর রহমান নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।