ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সাকিবকে মিস করবেন শান্তরা, দিয়েছেন পরামর্শ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২৩ ১৪:২৩

সাকিব আল হাসান ও নাজমুল শান্ত। ফাইল ছবি সাকিব আল হাসান ও নাজমুল শান্ত। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ রাত পোহালেই শুরু বাংলাদেশ ও নিউজিল্যান্ডের প্রথম টেস্ট। এই ম্যাচ দিয়েই দীর্ঘ ৫ বছর পর সিলেটে ফিরছে সাদা পোশাকের লড়াই। যদিও কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজে স্বাগতিকরা পাচ্ছে না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে। বিশ্বকাপে পাওয়া চোটে সাকিব ছিটকে গেছেন এই সিরিজ থেকে। যদিও এর মাঝেই জীবনের নতুন অধ্যায়ের শুরু হতে যাচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডারের।

বাইশ গজে তুড়ি মেরে প্রতিপক্ষকে ধসিয়ে দেওয়া সাকিব নামছেন এবার ভোটের মাঠে। ক্রিকেটীয় ব্যস্ততা না থাকলেও রাজনীতির মাঠে বেশ ব্যস্ত সময়েই পার করতে হচ্ছে টাইগার অধিনায়ককে। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ও সহ-অধিনায়ক লিটন দাস না থাকায় কিউই সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন নাজমুল শান্ত। বাংলাদেশের ১৩তম ক্রিকেটার হিসেবে টেস্টে অধিনায়কত্ব করতে যাচ্ছেন এই বাঁহাতি ব্যাটার।

এদিকে রাজনীতির মাঠে ব্যস্ত সময় পার করলেও সাকিব চোখ রাখছেন কিউই সিরিজেও। সিলেট টেস্টের আগে নয়া অধিনায়ক নাজমুল শান্তকে ফোন করে জানিয়েছেন অভিনন্দন। এছাড়া কিউই বধে দিয়েছেন নানাবিধ পরামর্শও। 

নিউজিল্যান্ডের বিপক্ষে সিলেট টেস্টের আগের দিন (সোমবার) সংবাদ সম্মেলনে আসেন নাজমুল হোসেন শান্ত। সেখানে সাংবাদিকদের তিনি বলেন, ‘সাকিব ভাইকে আমরা অবশ্যই মিস করব। আমার মনে হয়, প্রত্যেকটা ক্রিকেটার মিস করবে। দলের ব্যাপারে তিনি গতকাল রাতে ফোন করেছিলেন। তার সাথে কথা হয়েছে। অভিনন্দন জানিয়েছেন। সব ক্রিকেটারকে ভালো করার শুভকামনা জানিয়েছেন। তিনি বলেছেন, আমরা যে জিনিসটা পারি, ওই জিনিসটাই যেন করি।’

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।