ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

বাংলাদেশকে ১৩৫ রানের টার্গেট ছুঁড়লো কিউইরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৩:৫৩

দাপুটে বোলিং বাংলাদেশের। গেটি ইমেজ দাপুটে বোলিং বাংলাদেশের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে এর আগে কখনোই সাদা বলে জয় না পাওয়া বাংলাদেশ অবশেষে কাঙ্ক্ষিত সেই জয়ের স্বাদটা পেয়েছে। নেপিয়ারে সিরিজের তৃতীয় ওয়ানডেতে দাপুটে জয় পায় নাজমুল শান্তর দল। সেই সুখস্মৃতি সঙ্গী করেই এবার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাঠে নেমেছে বাংলাদেশ। যেখানে তৃতীয় ওয়ানডের ফর্মটা বাংলাদেশের বোলাররা টেনে এনেছে প্রথম টি-টোয়েন্টিতে।

নেপিয়ারে এদিন আগে ব্যাট করতে নেমে শুরুতেই শেখ মেহেদী ও শরিফুলের তোপের মুখে পড়ে নিউজিল্যান্ড। তাতেই দলীয় একশ তোলার আগে স্বাগতিকরা হারায় ৬ উইকেট। শেষ দিকে জিমি নিশামের ঝড়ে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান রানের মাঝারি সংগ্রহ পায় নিউজিল্যান্ড। প্রথমবার নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে টি-টোয়েন্টিতে জয় পেতে বাংলাদেশের প্রয়োজন ১৩৫ রান।

নেপিয়ারে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই টাইগার বোলারদের তোপের মুখে পড়ে স্বাগতিক নিউজিল্যান্ড। শেখ মেহেদি শরিফুলের তোপে ২০ রানের মধ্যেই কিউইরা হারায় ৪ উইকেট। পঞ্চম উইকেট জুটিতে মার্ক চ্যাপম্যান ও জিমি নিশাম প্রাথমিক বিপর্যয় সামাল দেওয়ার করেন চেষ্টা। কিন্তু আক্রমণে এসেই চ্যাপম্যানকে ফেরান রিশাদ।

১৯ রান করা চ্যাপম্যানের বিদায়ে ৫০ রানে কিউইরা হারায় তাদের পঞ্চম উইকেট। এরপর জিমি নিশামকে সঙ্গ দেন মিচেল স্যান্টনার। এই দু'জন দলকে লড়াকু সংগ্রহ পাইয়ে দেওয়ার চেষ্টা করেন। এই জুটিতে নিউজিল্যান্ড যোগ করেন আরও ৪১ রান। ২৩ রান করা স্যান্টনারের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর জিমি নিশামের ব্যাটে চড়ে মাঝারি সংগ্রহ গড়ে নিউজিল্যান্ড।

৪ চার ও ৩ ছক্কায় জিমি নিশামের ব্যাট থেকে আসে ৪৮ রান। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। বাংলাদেশের পক্ষে শরিফুল ইসলাম নেন ৩ উইকেট। এছাড়া শেখ মেহেদি ও মুস্তাফিজুর রহমান নেন ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।