ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২৩ ১১:৫২

ফিল্ডিংয়ের সিদ্ধান্ত বাংলাদেশের। ফাইল ছবি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত বাংলাদেশের। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার টি-টোয়েন্টি জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। আজ (শুক্রবার) জিতলেই তাই কিউইদের মাটিতে প্রথমবারের মতো কোন দ্বিপাক্ষিক সিরিজও জয়ের স্বাদ নিবে নাজমুল শান্তর দল। এমন সমীকরণ সামনে নিয়েই ঐতিহাসিক মাউন্ট মঙ্গানুইয়ে নামছে বাংলাদেশ। গত বছর এ মাঠেই ইবাদতের বোলিং তোপে কিউইদের টেস্টে হারায় টাইগাররা।

সিরিজ নির্ধারনী এই ম্যাচে টস ভাগ্য সহায় হয়েছে বাংলাদেশ অধিনায়ক নাজমুল শান্তর। আর টস জিতে স্বাগতিক নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ। প্রথম টি-টোয়েন্টিতে হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া লিটন ছিটকে গেছেন এ ম্যাচ থেকে। শঙ্কা থাকলেও এই ম্যাচে খেলছেন সৌম্য সরকার।

এই ম্যাচে বাংলাদেশের একাদশে এসেছে এই একটি পরিবর্তন। চোটের কারণে ছিটকে পড়েছেন গত ম্যাচে দারুণ ব্যাটিং করা লিটন দাস। তার বদলে একাদশে এসেছেন শামীম হোসেন পাটোয়ারী। অন্যদিকে প্রথম ম্যাচ হারলেও একাদশে কোনো পরিবর্তন আনেনি নিউজিল্যান্ড। লিটন না থাকায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে উইকেটের পেছনে দেখা যাবে ওপেনার রনি তালুকদারকে।

বাংলাদেশ একাদশ: রনি তালুকদার, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, শেখ মেহেদী হাসান, রিশাদ হাসান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: টিম সেইফার্ট, ফিন অ্যালেন, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মার্ক চাপম্যান, জেমস নিশাম, মিচেল সান্তনার (অধিনায়ক), অ্যাডাম মিলনে, টিম সাউদি, ইশ সোধি, বেন সিয়ার্স।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।