ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

যে কারণে জাতীয় দলে জাকের, সাইফউদ্দিন নন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ মার্চ ২০২৪ ১৫:৪০

মোহাম্মদ সাইফউদ্দিন। ফাইল ছবি মোহাম্মদ সাইফউদ্দিন। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ পুরোপুরি সেরে না উঠায় সদ্য শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শুরুর দিকে খেলার এনওসি পাননি তারকা অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। দীর্ঘ এক বছরের বেশি সময় ধরে জাতীয় দলের বাইরে থাকা এই ক্রিকেটার স্বাভাবিকভাবেই ছিলেন না আলোচনায়। এমনকি বিপিএলের মাঝপথে শ্রীলঙ্কা সফরের দল ঘোষণার সময়ও সাইফকে নিয়ে ছিল না কোন আলোচনা। 

বিপিএলের শেষ দিকে এসে খেলার এনওসি পেয়ে রীতিমতো দাপুটে পারফর্মেন্স করেছেন সাইফউদ্দিন। ফরচুন বরিশালকে বিপিএল শিরোপা জেতাতে রাখেন দারুণ ভূমিকা। এরপরেই নতুন করে আলোচনায় ফেনীর এই পেসার। বিপিএলের দুর্দান্ত পারফরম্যান্সের পরও জাতীয় দলে সুযোগ মেলেনি সাইফউদ্দিনের। জাতীয় দলে ফেরার মঞ্চটা অবশ্য তৈরিই করে দেন স্পিনার আলিস আল ইসলাম। ইনজুরির কারণে এই স্পিনার ছিটকে যাওয়ায়, সাইফউদ্দিনকে না নিয়ে নিবার্চকরা দলে নেয় জাকের আলী অনিককে।

শ্রীলঙ্কা সিরিজ মাঠের গড়ানো বাগে আগের দিন তাই সেই ব্যাখ্যা দিয়েছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। রোববার (৩ মার্চ) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে টাইগারদের নয়া অধিনায়ক জানান, চোট কাটিয়ে দীর্ঘদিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরা সাইফউদ্দিনকে নিয়ে এখনই ঝুঁকি নিতে চায় না দল। তাই ফিজিওদের পরামর্শে তাকে দলে রাখা হয়নি। 

সিলেটে এই প্রসঙ্গে শান্ত বলেন, ‘সাইফউদ্দিনের ব্যাপার যেটা তা হলো ইনজুরি থেকে আসার পর খুব ভালোভাবে ফিরেছে। তবে ইনজুরি থেকে আসার পর এরকম একটা সিরিজ খেলা আমাদের ফিজিও যারাই ছিলেন সবার মনে হয়েছে এটা ঝুঁকিপূর্ণ হবে। আশা করছি এরকম পারফরম্যান্স চালিয়ে যাবে, তাহলে সুযোগ থাকবে।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।