ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

বাংলাদেশের উইন্ডিজ সফরের সূচি প্রকাশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ মে ২০২৪ ১২:২১

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ পূর্ণাঙ্গ সিরিজ খেলতে চলতি বছরের শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ দল। আসন্ন এই সফরের চূড়ান্ত সূচিও গতকাল (শুক্রবার) প্রকাশ করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। সব ঠিক থাকলে ২০২২ সালের পর আবারও পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ক্যারিবীয় সফরে যাচ্ছে টাইগাররা। সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে নাজমুল শান্তর দল।

অ্যান্টিগা টেস্টের মধ্য দিয়ে ক্যারিবীয় সফর শুরু করবে বাংলাদেশ। এরপর জ্যামাইকায় অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। অন্যদিকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পুরোটাই অনুষ্ঠিত হবে সেন্ট কিটসে। এছাড়া সেন্ট ভিনসেন্টে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

অ্যান্টিগায় আগামী ২২ নভেম্বর শুরু হবে দুই টেস্ট সিরিজের প্রথমটা। এর আগে ২০১৮ ও ২০২২ সালে এখানেই টেস্ট খেলেছে বাংলাদেশ। এরপর আগামী ৩০ নভেম্বর থেকে জ্যামাইকায় অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। টেস্ট সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। অবশ্য টেস্ট সিরিজের একটি প্রস্তুতি ম্যাচও রয়েছে।

সেন্ট কিটসে ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে আগামী ৮, ১০ ও ১২ ডিসেম্বর। এরপর আগামী ১৫, ১৭ ও ১৯ ডিসেম্বর সেন্ট ভিনসেন্টে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।