ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা আজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ মে ২০২৪ ০৮:৩৬

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্ব আসরকে সামনে রেখে ইতোমধ্যে দল ঘোষণা করে ফেলেছে অধিকাংশ দল। তবে এখনো দল ঘোষণা করতে পারেনি বাংলাদেশ। সোমবার সেই কাঙ্ক্ষিত ঘোষণা আসতে পারে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আগামী ৫ জুন শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরবর্তী আসর। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে বসবে এবারের আয়োজন। তবে ১৫ মে রাতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ দল। ফলে দল ঘোষণার জন্যে খুব বেশি সময় নেই আর।

অবশ্য বিশ্বকাপের দল ঘোষণার মূল আনুষ্ঠানিকতা কিন্তু হয়ে গেছে আগেই। গত ১ মে ছিল আইসিসির কাছে দল পাঠানোর শেষ সময়। নির্ধারিত সেই সময় মেনে আইসিসির কাছে দল পাঠিয়েছে বাংলাদেশ। অবশ্য আগামী ২৫ মে পর্যন্ত সেই দলে পরিবর্তন আনতে পারবে যেকোনো বোর্ড। বিসিবি কাজে লাগিয়েছে এই সুযোগটাই।

বিশ্বকাপ দল কেমন হতে পারে, সে সম্পর্কে আভাস অবশ্য আগেই মিলেছিল অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কথায়। দলের এই টপঅর্ডার ব্যাটার বলেছিলেন, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে সিরিজের দলের বেশিরভাগ সদস্য যাবেন বিশ্বকাপে। সবকিছু ঠিক থাকলে হতে যাচ্ছে তেমনটাই।

যদিও শেষ মুহূর্তে চোটে পড়ায় তাসকিনকে নিয়ে আছে শঙ্কা। হঠাৎ পাওয়া চোটে বিশ্বকাপ বহরে তাকে পাওয়া নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। যদিও আসেনি আনুষ্ঠানিক ঘোষণা, আগামীকাল রিপোর্ট পাবার পরেই মূলত তার সম্পর্কে সিদ্ধান্ত নেবে বিসিবি। এরপরই হবে দল ঘোষণা।


তবে আজ (সোমবার) যে বিশ্বকাপ দল ঘোষণা হবে, তা অনেকটাই নিশ্চিত। বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন স্বয়ং দিয়েছেন এই বার্তা। রোববার জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন,‘আমাদের তো এখন দল ঘোষণা করতে হবে। সম্ভবত কাল ঘোষণা করা হবে দল।'



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।