ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

যুক্তরাষ্ট্রের কাছে হেরে সিরিজ শুরু বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ মে ২০২৪ ০০:৩৭

জয় পেয়েছে যুক্তরাষ্ট্র। ছবি: টুইটার জয় পেয়েছে যুক্তরাষ্ট্র। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। যার প্রথমটাতে যুতসই ব্যাটিং করতে পারেনি বাংলাদেশের ব্যাটাররা। দলের পক্ষে দুই ডিজিটের ঘরে পৌঁছাতে পেরেছেন কেবল চারজন। ওয়ানডে স্টাইলে ফিফটির দেখা পেয়েছেন হৃদয়, ফিরেছেন ৪৭ বলে ৫৮ করে। 

বাকিদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদ খেলেছেন ২২ বলে ৩১ রানের ইনিংস। ৩ চারে সৌম্য করেন ২০ রান। ২ বার জীবন পেলেও ১৪ রানের বেশি করতে পারেনি ব্যর্থতার বলয় ভাঙতে না পারা লিটন। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৫৩ রানের মাঝারি সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। 

এই রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ২৭ রান যোগ করেছিল যুক্তরাষ্ট্র। এরপর টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় স্বাগতিকরা। ওপেনার স্টিভেন টেলর করেন ২৮ রান৷ আন্দ্রিস গুস করেন ২৩ রান। শেষ দিকে জয়ের জন্য শেষ ৪ ওভারে যুক্তরাষ্ট্রের প্রয়োজন ছিল পঞ্চাশের বেশি রান।

সাবেক কিউই তারকা কোরি অ্যান্ডারসন ও হারমিত সিংয়ের অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোটে জয় নিয়েই মাঠ ছাড়ে যুক্তরাষ্ট্র। ফলে ৫ উইকেটের হার দিয়েই সিরিজ শুরু করল বাংলাদেশ। অ্যান্ডারসন ৩৪ ও হারমিত সিংয়ের ব্যাট থেকে আসে ৩৩ রান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।