ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

বাঁচা মরার ম্যাচে বোলিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ মে ২০২৪ ২০:৪১

একাদশে ফিরেছেন তামিম। ফাইল ছবি একাদশে ফিরেছেন তামিম। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ভালোভাবে সারতে আগেভাগেই যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছে বাংলাদেশ দল। স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলছে শান্তরা। কিন্তু সিরিজের প্রথম ম্যাচেই বাংলাদেশকে হারিয়ে চমক দিয়েছে যুক্তরাষ্ট্র। ফলে, দ্বিতীয় টি-টোয়েন্টি বাংলাদেশের জন্য হয়ে দাঁড়িয়েছে বাঁচা-মরার।

জিতলেই সিরিজে সমতা ফেরাতে পারবে বাংলাদেশ। আর হারলেই এক ম্যাচ হাতে রেখেই নন টেস্ট প্লেয়িং দলের কাছে সিরিজ খোয়ানোর লজ্জায় পড়তে হবে। এমন ম্যাচে টস ভাগ্য সহায় হয়েছে টাইগার অধিনায়ক নাজমুল শান্তর। আর টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

ব্যর্থতার জেরে ফের দল থেকে বাদ পড়েছেন লিটন দাস। তার পরিবর্তে একাদশে ফিরেছেন ওপেনার তানজিদ তামিম। লিটন ছাড়াও দলে আছে আরও একটি পরিবর্তন। অফ স্পিনার মেহেদী হাসানের পরিবর্তে একাদশে ডুকেছেন পেসার তানজিম সাকিব। 

বাংলাদেশ একাদশ:নাজমুল হোসেন (অধিনায়ক), তানজিদ হাসান, সৌম্য সরকার, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান ও শরীফুল ইসলাম।

যুক্তরাষ্ট্র একাদশ:মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), অ্যারন জোন্স, আন্দ্রিস গুস, কোরি অ্যান্ডারসন, আলী খান, হারমিত সিং, জেসি সিং, নিতিশ কুমার, শ্যাডোলি ফন স্কালকয়ক, সৌরভ নেত্রবালকার, স্টিভেন টেলর। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।