ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

হাথুরু-গামিনিতে কি মধু পেয়েছে বিসিবি ?

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ জুলাই ২০২৪ ১২:৪৩

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে ১৩ বছর পর আইসিসির কোন ট্রফি জিতলো ভারত। সাত মাস আগে রাহুলের অধীনেই ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল খেলেছে দলটি। একই সাথে টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালেও ছিল ভারত। তবে শিরোপা জিততে না পারায় এতসব সাফল্যের মূল্য ছিল শূন্য। তাই তো এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে যে রাহুল দ্রাবিড়কে সরিয়ে দেওয়া হচ্ছে সেটি আইপিএল চলাকালীন ভারতের সংবাদ মাধ্যমে আসে। 

ভারত দল ট্রফি জিততে চায়। রবি শাস্ত্রীর সময়ে না হওয়ায় নিয়ে আসা হয়েছিল দ্রাবিড়কে। দ্রাবিড়ের সময় না হওয়ায় পরিকল্পনায় রাখা হয়েছে গৌতম গম্ভীরকে। ভারতের ক্রিকেটীয় দর্শন পরিস্কার, দিন শেষে আমাদের ট্রফি চাই। 

বাংলাদেশের ক্রিকেট যেন উল্টো। কোচ কিংবা কিউরেটর নিয়োগে যেন চলে পর্দার আড়ালে ব্যবসা। নয়তো কেন গামিনিকে এতদিন জামাই আদর যত্নে রাখবে বিসিবি। ক্যারিয়ার জুড়ে ওপেনিংয়ে ব্যাট করা তামিম এক ম্যাচে মিডল অর্ডারে ব্যাট করতে রাজি না হওয়ায় বাদ দেওয়া হয় বিশ্বকাপ স্কোয়াড থেকে। ক্রিকেটারদের সুবিধায় প্রতিবাদ করা সাকিবকে ফাঁসানো হয় ষড়যন্ত্রে।

নতুনদের সুযোগের নামে কেড়ে নেওয়া হয় মুুশফিকের গ্লাভস। রিয়াদকে বাদ দিতে চলে পায়তারা। অথচ ক্যারিয়ার জুড়ে বাজে উইকেট বানিয়েও অন্য এক ক্ষমতার মালিক গামিনি ডি সিলভা। চাইলেই বের করে দিতে পারেন সাংবাদিক এমনকি জাতীয় দলের বাইরের ক্রিকেটারদের। 

এবার আসি হাথুরু পর্বে। দল যখন সেমিফাইনাল খেলার সুযোগ লুফিতে নিতে পারতো। তখন তিনি এমন পরিকল্পনা দিলো যা প্রতারণার মধ্যেই পড়ে। দ্রাবিড়ের মত কোচকে সরিয়ে দিতে পারে বিসিসিআই, সিলভার উডের অধীনে শ্রীলঙ্কার সাফল্যের অনেকটাই শেষ কয়েক বছরে। সেই কোচকেও বাদ দিতে পারে লঙ্কান কর্তারা। অথচ হাথুরু আকাশসম ক্ষমতা দিয়ে বিসিবি অপেক্ষায় কবে নিজে থেকে আবারও দায়িত্ব ছাড়বে এই লঙ্কান। সাধারণ মানুষের মনে প্রশ্ন একটাই, দায়িত্বে বাইরে কি হর্তা-কর্তাদের সাথে লঙ্কানদের রয়েছে বিশেষ কোন ব্যবসায়িক সম্পর্ক ? 

 

-নট আউট/এমআরএস 

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।