ঢাকা | মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১

থাকছেন সাকিব, তাসকিনকে ফিরিয়ে দল ঘোষণা বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ আগস্ট ২০২৪ ১৯:৩৬

তাসকিন ফিরেছেন টেস্টে। গেটি ইমেজ তাসকিন ফিরেছেন টেস্টে। গেটি ইমেজ

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামীকাল (সোমবার) দেশ ছাড়ার কথা রয়েছে টাইগারদের। এই সিরিজকে সামনে রেখে শক্তিশালী দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার (১১ আগস্ট) সন্ধ্যায় নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে ১৬ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। এদিকে পাকিস্তান সফরের দলে থাকা একধিক ক্রিকেটার ইতিমধ্যেই ‘এ’ দলের হয়ে খেলতে পাকিস্তানে আছেন। যেই দলের সঙ্গী হয়েছেন তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম। এছাড়া বিতর্কিত সাকিব আল হাসানকেও রাখা হয়েছে পাকিস্তান সফরের দলে। যুক্তরাষ্ট্র থেকে সরাসরি পাকিস্তানের বিমান ধরবেন সাকিব।

১৬ জনের দলে রয়েছে পেসারদের আধিক্য বেশি। স্কোয়াডে তাই রাখা হয়েছে পাঁচ পেসারকে। দীর্ঘদিন পর সাদা পোশাকের ক্রিকেটে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ। গত বছর এই পেসার এই ফরম্যাট থেকে সাময়িক বিরতিতে যান। যদিও পাকিস্তান সফরে কেবল দ্বিতীয় টেস্টেই খেলবেন তাসকিন। ‘এ’ দলের দ্বিতীয় চারদিনের ম্যাচেও খেলার কথা রয়েছে তার।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, হাসান মাহমুদ এবং নাহিদ রানা

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।