ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

আইপিএলে পাওয়া চোটে বিশ্বকাপ শেষ উইলিয়ামসনের!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৩ ১৭:৪৭

হাঁটুর ইনজুরিতে পড়েছেন কেন উইলিয়ামসন। ফাইল ছবি হাঁটুর ইনজুরিতে পড়েছেন কেন উইলিয়ামসন। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরের প্রথম ম্যাচ খেলতে নেমেই গুরুতর ইনজুরিতে পড়েছেন কিউই তারকা কেন উইলিয়ামসন। হাঁটুর লিগামেন্টের ইনজুরিতে পড়ে ইতিমধ্যেই আইপিএলের এবারের আসরে আর খেলা হচ্ছে গুজরাটের এই ক্রিকেটারের। এবার এসেছে আরও বড় দুঃসংবাদ। আগামী অক্টোবর মাসে ভারতে বসতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপ মিস করতে পারেন কিউই অধিনায়ক। 

আইপিএল থেকে ছিটকে যাওয়ায় নিজ দেশ নিউজিল্যান্ডে ফিরে গেছেন কেন উইলিয়ামসন। সেখানেই শুরু হচ্ছে এই তারকা ক্রিকেটারের পুনর্বাসন প্রক্রিয়া। আগামী তিন সপ্তাহের মধ্যে উইলিয়ামসনের করানো হতে পারে অস্ত্রোপচার। আর তাতেই শঙ্কা জেগেছে এই তারকা ক্রিকেটারের বিশ্বকাপ খেলা নিয়ে।

কেন উইলিয়ামসন বলেছেন, ‘স্বাভাবিকভাবেই এই ধরনের চোট পাওয়া হতাশাজনক, কিন্তু আমার মনোযোগ এখন অস্ত্রোপচার করা এবং পুনর্বাসন প্রক্রিয়ায় যাওয়া। এতে কিছুটা সময় লাগবে। তবে যত তাড়াতাড়ি সম্ভব মাঠে ফেরার জন্য, আমি যা করতে পারি সেটাই করব।’

এন্টিরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) ছিঁড়ে গেছে উইলিয়ামসনের। তাই অস্ত্রোপচার ছাড়া আর কোন পথ নেই খোলা। অস্ত্রোপচারের পর এই ধরনের চোট থেকে সেরে উঠতে সাধারণত ৬ মাস সময় লাগে। তাই উইলিয়ামসনের বিশ্বকাপ খেলা নিয়ে জেগেছে সংশয়। 

এদিকে কিউই কোচ গ্যারি স্টেড দিয়েছেন বড় দুঃসংবাদটা। কেনের বিশ্বকাপ খেলা নিয়ে করেছেন সংশয় প্রকাশ। তিনি বলেছেন, ‘খেলোয়াড় কেন উইলিয়ামসনের কথা তো শুরুতে বলতেই হবে, তবে নেতা ও ব্যক্তিত্ব হিসেবেও আমাদের দলে সে এমন একজন যে, এটা আমাদের পরিকল্পনায় বড় একটা আঘাত। আমরা এখনও আশা ছাড়িনি, তবে এই মুহূর্তে সম্ভাবনা নেই বললেই চলে।’

উইলিয়ামসনের অনুপস্থিতিতে আসন্ন পাকিস্তান সিরিজে নিউজিল্যান্ড দলকে নেতৃত্ব দিবেন টম ল্যাথাম। এর আগে কিউই অধিনায়কের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেওয়া অভিজ্ঞতা রয়েছে তার। তার নেতৃত্বে (ল্যাথাম) কিউইরা এখন পর্যন্ত ২৬ ম্যাচের মধ্যে জয় পেয়েছে ২১টিতে। শেষ পর্যন্ত উইলিয়ামসন খেলতে না পারলে ল্যাথামই এগিয়ে থাকবেন নেতৃত্ব পাওয়ার দৌড়ে।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।