ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

বাংলাদেশের ইংলিশ পরীক্ষায় বাদ পড়েছেন রিয়াদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩ ১০:৩৭

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ। গেটি ইমেজ টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ধর্মশালায় গতকাল রাতের তুমুল বৃষ্টি খানিকটা দুশ্চিন্তায় ফেলেছিল টাইগার সমর্থকদের। যদিও মঙ্গলবার সকাল থেকেই পরিষ্কার ধর্মশালার আকাশ। আর তাই নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হয়েছে টস। আর যেখানে টস ভাগ্য সহায় হয়েছে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের। টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। 

আফগানিস্তানের বিপক্ষে দারুণ এক জয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। জয়ের ধারা ধরে রাখার মিশনে বাংলাদেশের সামনে এবার বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। গুরুত্বপূর্ণ এই ম্যাচে বাংলাদেশের একাদশে এসেছে একটি পরিবর্তন। দল থেকে বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার জায়গায় দলে ফেরানো হয়েছে শেখ মেহেদী হাসানকে।

অন্যদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে নাস্তানাবুদ হয়ে বিশ্বকাপ শুরু করা ইংল্যান্ড রয়েছে খানিকটা চাপে। জয়ের খোঁজে থাকা ইংলিশরা দলে এনেছে একটি পরিবর্তন। বাদ পড়েছেন অলরাউন্ডার মঈন আলি। তার পরিবর্তে দলে ফেরানো হয়েছে পেসার রিস টপলিকে।

বাংলাদেশ  একাদশ:লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান। 

ইংল্যান্ড একাদশ: জনি বেয়ারস্টো, ডেভিড ম্যালান, জো রুট, হ্যারি ব্রুক, জস বাটলার (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, স্যাম কারেন, ক্রিস ওকস, মার্ক উড, আদিল রশিদ ও রিস টপলি। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।