ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

বিদায়ে মলিন টেলরের ব্যাট, হোয়াইটওয়াশ ডাচরা

নিউজ ডেস্ক
প্রকাশিত: ৫ এপ্রিল ২০২২ ০৮:৪৪

সবধরনের ক্রিকেটকে বিদায় জানালেন রস টেলর। ছবি: গেটি ইমেজ সবধরনের ক্রিকেটকে বিদায় জানালেন রস টেলর। ছবি: গেটি ইমেজ

নিউজ ডেস্কঃ নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে দারুণ এক জয় পেয়েছে নিউজিল্যান্ড। এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটের ইতি টানলেন কিউইদের তারকা ক্রিকেটার রস টেলর। বিদায়ী ম্যাচের শেষ ক্যাচও ধরেছেন তিনি। সোমবার (৪ এপ্রিল) টেলরের আন্তর্জাতিক বিদায়ী ম্যাচে ১১৫ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে কিউইরা। এই জয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ নেদারল্যান্ডস। 

চলতি বছরের জানুয়ারিতে বাংলাদেশের বিপক্ষেই বিদায়ের ঘোষণা দিয়েছিলেন টেলর। যেখানেই ক্যারিয়ারের শেষ টেস্টও খেলে নিয়েছিলেন তিনি। তবে বাকী ছিলো আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া। যা ডাচদের বিপক্ষে ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন ৩৮ বছর বয়সী এই তারকা ক্রিকেটার।

হ্যামিল্টনের সেডন পার্কে উইল ইয়ং ও মার্টিন গাপটিলের সেঞ্চুরিতে ৩৩৩ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় নিউজিল্যান্ড। যেখানে জবাবে ২১৮ রানেই গুটিয়ে যায় নেদারল্যান্ডস।

নিজের ক্যারিয়ারের শেষ ম্যাচে ১৪ রান করেছেন টেলর। সবমিলিয়ে ৪৫০ ম্যাচের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৯৩ ফিফটি ও ৪০ সেঞ্চুরিতে ৪২.৭২ গড়ে ১৮ হাজার ১৯৯ রান করেছেন এ ডানহাতি মিডল অর্ডার ব্যাটার।

ওয়ানডে ক্রিকেটে চার নম্বর ব্যাটিং পজিশনে ৭৬৯০ রানের বিশ্বরেকর্ডও গড়েছেন টেলর। এই পজিশনে আর কোন ব্যাটার তার চেয়ে বেশি রান করতে পারেনি।

ক্যারিয়ারের শেষ ম্যাচে তেমন একটা রান করতে না পারলেও দলের বাকিদের সুবাদে জয় দিয়েই বিদায় নিলেন টেলর।ম্যাচের প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়েছেন ইয়ং ও গাপটিল। যেখানে গাপটিল ১১ চার ও ২ ছয়ে ১০৬ রান করেন। ইয়ংয়ের ক্যারিয়ারসেরা ৬ চারে ও ৪ ছক্কায় ১২০ রান করেন।

ডাচদের হয়ে দুটি করে উইকেট শিকার করেন ফ্রেড ক্লাসেন, লোগান ফন বিক, ক্লেটন ফ্লয়েড, আরিয়া ডাট।

নেদারল্যান্ডসের হয়ে সর্বোচ্চ ৬৪ রান করেছেন ডাচদের বিদায়ী খেলোয়াড় স্টিফেন মাইবার্গ। ৪৩ বলে ১৩ চার ও ১ ছয়ে এক দারুণ ইনিংস খেলেছেন তিনি। এছাড়া লোগান দ্বিতীয় সেরা ৩২ রান করেন। বিক্রমজিত সিং ২৫ ও মাইকেল রিপ্পন ২৪ রান করেন।

ম্যাচের দ্বিতীয় ইনিংসে ডাচদের বিপক্ষে বল হাতে দারুণ খেলেছেন গতিতারকা ম্যাট হেনরি। যেখানে ৩৬ রান দিয়ে ৪ উইকেট শিকার করেছেন তিনি। দুটি পান ডগ ব্রেসওয়েল। এছাড়া ডাচদের শেষ ক্যাচটিও ধরেছেন বিদায়ী টেলর।

 

-নট আউট/এসআর/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷