ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

অর্থ সংকটে শ্রীলঙ্কা, কপাল খুলছে বাংলার?

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১ এপ্রিল ২০২২ ০৫:১১

এশিয়া কাপের ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে। ফাইল ছবি এশিয়া কাপের ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ করোনা মহামারি প্রভাব ফেলেছিল দারুণভাবেই। বন্ধ হয়েছিল শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে যাবতীয় প্রতিষ্ঠান। ক্রিকেটের মাঠের লড়াইও বন্ধ হয়েছিল এই মহামারির কারনে। 

২০২০ সালে এশিয়া কাপের আসর বসার কথা থাকলেও করোনার থাবার কারনে তা পিছিয়ে যায় এক বছর। তবে নির্ধারিত সময় পেরিয়ে গেলেও টূর্ণামেন্ট আয়োজন করতে পারেনি সংশ্লিষ্ঠরা। 

২০২২ সালে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হওয়ায় এশিয়ার শ্রেষ্ঠত্ব লড়াইয়ের এই টুর্নামেন্ট নিয়ে ইতিবাচক সিদ্ধান্ত গ্রহন করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। তবে টুর্নামেন্ট শুরুর ঠিক দুই মাস আগে আবারও অনিশ্চয়তার মুখে পড়তে হচ্ছে এশিয়া কাপকে। এবার অবশ্য কারণ করোনা ভাইরাস নয়, বরং আয়োজক দেশের ভয়াবহ আর্থিক সংকট।

চলতি বছরের ২৭ আগস্ট থেকে শ্রীলঙ্কায় পর্দা ওঠার কথা এশিয়া কাপের। তবে শ্রীলঙ্কার বর্তমান পরিস্থিতিতে আয়োজন কতটা সম্ভব তা সবচেয়ে বড় প্রশ্ন। ১৯৪৮ সালে স্বাধীনতার পর এবারই সবচেয়ে কঠিন সংকটের মোকাবেলা করতে হচ্ছে ভারত মহাসাগরের দ্বীপদেশটিকে।

দেশটির জনগণ এখন ভয়াবহ মুদ্রাস্ফীতি, জ্বালানি সংকট, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের ঘাটতি ও উচ্চমূ্ল্য, দিনে দীর্ঘসময়ের লোডশেডিংয়ে নাকাল। এই পরিস্থিতিতে শ্রীলঙ্কাতে এশিয়া কাপ আয়োজন নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

রবিবার দুবাইতে এই বিষয়ে নেয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। যেহেতু ভারত-পাকিস্তানের রাজনৈতিক অবস্থার কারণে এই দুই দেশে এশিয়া কাপ আয়োজন করা হচ্ছে না অনেকটাই নিশ্চিত। এই পরিস্থিতিতে এসিসি বিকল্প হিসেবে আরব আমিরাত বা বাংলাদেশকেও ভাবতে পারে।

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷