ঢাকা | মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১

ভারত সিরিজের দল ঘোষণা ইংল্যান্ডের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ জুন ২০২২ ১১:৩৪

১৫ সদস্যের ইংল্যান্ড দলে নেই চমক। ছবি: গেটি ইমেজ ১৫ সদস্যের ইংল্যান্ড দলে নেই চমক। ছবি: গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ এজবাস্টনে আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে স্বাগতিক ইংল্যান্ড ও ভারতের পাঁচ টেস্ট সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট। গত বছর সিরিজের মাঝপথে করোনার দোহাই দিয়ে সফর স্থগিত করেছিল ভারত। এবার সেই টেস্ট খেলতেই ইংল্যান্ডে পাড়ি জমিয়েছে বিরাট কোহলি-রোহিত শর্মারা। সঙ্গে এবার তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে সফরকারী ভারত।

আসন্ন এই টেস্ট ম্যাচকে সামনে রেখে, চমক ছাড়াই দল ঘোষণা করেছে স্বাগতিক ইংল্যান্ড। সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজের দলে থাকা প্রায় সবাই রয়েছেন ভারত সিরিজের দলেও। সঙ্গে যুক্ত হয়েছেন উইকেটরক্ষক ব্যাটার স্যাম বিলিংস। হেডিংলিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টের মাঝপথে বেন ফোকসের করোনা আক্রান্তের খবরে ইংল্যান্ড দলে ফিরে বিলিংস করেছেন কিপিংও।

এদিকে করোনা আক্রান্ত হওয়া বেন ফোকসকেও রাখা হয়েছে দলের সঙ্গে। যদিও এই তারকা ব্যাটার এখনও রয়েছেন পাঁচদিনের আইসোলেশনে। শুক্রবারের আগেই ম্যাচ ফিট হয়ে উঠতে পারলে, সরাসরি যোগ দিবেন দলের সঙ্গে। ফোকসকে নিয়ে শঙ্কা থাকায়, মূলত বিলিংসকে ইংল্যান্ড দলে রাখা। এছাড়া হেডিংলিতে বিশ্রামে থাকা পেসার জিমি অ্যান্ডারসনকেও রাখা হয়েছে দলে।

উল্লেখ্য, সিরিজটি অসমাপ্ত হলেও, এর মাঝেই দু'দলে এসেছে ব্যাপক রদবদল। সেবার ভারতকে কোহলি ও ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়া রুট, দু'জনই ছেড়েছেন দলের দায়িত্ব। নয়া দায়িত্বে এবার ভারতের নেতৃত্বে থাকবেন রোহিত শর্মা, তেমনি ইংল্যান্ডের দায়িত্বে বেন স্টোকস। এছাড়া দু দলের কোচিং স্টাফেও এসেছে পরিবর্তন। তাই অনেকটা নতুনত্ব'র আবহেই মাঠে গড়াবে অসমাপ্ত থাকা সিরিজের পঞ্চম টেস্ট। সিরিজে অবশ্য ২-১ ব্যবধানেই এগিয়ে রয়েছে সফরকারী ভারত।

 

ইংল্যান্ড টেস্ট দল: বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ফোকস, জ্যাক লিচ, অ্যালেক্স লিস, ক্রেইগ ওভারটন, জেমি ওভারটন, ম্যাথু পটস, ওলি পোপ ও জো রুট।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷