ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

এজবাস্টন টেস্টের একাদশ প্রকাশ ইংল্যান্ডের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ জুলাই ২০২২ ০৪:৩৭

ইংল্যান্ড টেস্ট দল। ফাইল ছবি ইংল্যান্ড টেস্ট দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ এজবাস্টনে আগামীকাল (শুক্রবার) থেকে শুরু হচ্ছে স্বাগতিক ইংল্যান্ড ও ভারতের অবশিষ্ট পঞ্চম ও শেষ টেস্ট। আসন্ন এই টেস্টকে সামনে রেখে একদিন আগেই নিজেদের সেরা একাদশ প্রকাশ করেছে ইংলিশরা। যেখানে সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে হেডিংলি টেস্টের দল থেকে এসেছে একটি পরিবর্তন। 

অনুমেয়ভাবেই এজবাস্টন টেস্টে ইংল্যান্ড একাদশে ফিরছেন, বিশ্রামে থাকা কিংবদন্তি পেসার জিমি অ্যান্ডারসন। তাকে দলে জায়গা করে দিতে বাদ পড়েছেন জেমি ওভারটন। এছাড়া তৃতীয় টেস্টের মাঝপথে করোনা আক্রান্ত হওয়া, উইকেটরক্ষক ব্যাটার বেন ফোকসের খেলা হচ্ছে না ভারতের বিপক্ষে। তাই উইকেটের পেছনে ইংলিশদের দায়িত্ব সামলাবেন স্যাম বিলিংস।

উল্লেখ্য, ৫ টেস্টের সিরিজে ২-১ এ ব্যবধানে এগিয়ে আছে সফরকারী ভারত। গত বছর করোনার দোহাই দেখিয়ে সফরের মাঝপথেই সিরিজ স্থগিত করে তাঁরা। এবার সেই অবশিষ্ট থাকা পঞ্চম ও শেষ টেস্ট খেলতেই ফের ইংল্যান্ডে পাড়ি জমায় ভারত। এছাড়া এই সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে রোহিত শর্মারা। সিরিজে পিছিয়ে থাকা ইংল্যান্ড, নয়া অধিনায়ক বেন স্টোকসের নেতৃত্বে ভারতের বিপক্ষে নামবে মাঠে। এর আগে গত বার ইংল্যান্ডের নেতৃত্বে ছিলেন তারকা ব্যাটার জো রুট। 

ইংল্যান্ড একাদশ: অ্যালেক্স লিস,জ্যাক ক্রোলি,অলি পোপ,জো রুট,জনি বেয়ারস্টো,বেন স্টোকস (অধিনায়ক),স্যাম বিলিংস,ম্যাথু পটস,স্টুয়ার্ট ব্রড,জ্যাক লিচ ও জেমস অ্যান্ডারসন।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷