ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

জিম্বাবুয়ে সফরে ভারতের দায়িত্বে রাহুল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ আগস্ট ২০২২ ১০:০৩

ভারতের নয়া কাপ্তান লোকেশ রাহুল। ফাইল ছবি ভারতের নয়া কাপ্তান লোকেশ রাহুল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আসন্ন জিম্বাবুয়ে সফরের জন্য ওপেনার শিখর ধাওয়ানকে অধিনায়ক করে, কদিন আগেই দল ঘোষণা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে সিরিজ শুরুর আগেই সেই নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হলো ধাওয়ানকে, চোট কাটিয়ে ফেরা আরেক ওপেনার কেএল রাহুলকে নতুন করে দেওয়া হয়েছে দায়িত্ব। 

জিম্বাবুয়ে সফরের দলে থাকলেও, রাহুলের খেলা নিয়ে ছিল সংশয়৷ তবে জিম্বাবুয়েতে উড়াল দেওয়ার আগে, এই ওপেনার দিয়েছেন ফিটনেস টেস্ট। সেখানে পাশ করেই জিম্বাবুয়ের বিমান ধরছেন তিনি। তাই পুরো ফিট থাকায় এই সফরে ভারতীয় দলকে নেতৃত্ব দিবেন রাহুলই। এর আগে প্রাথমিকভাবে ধাওয়ান অধিনায়কত্বের দায়িত্ব পেলেও, এবার পালন করবেন রাহুলের ডেপুটির দায়িত্ব। এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিসিআই।

আগামী ১৮ আগস্ট থেকে শুরু হবে ভারত ও জিম্বাবুয়ের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আগামী ২০ ও ২২ আগস্ট অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ওয়ানডে। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাবে। যে মাঠে কদিন আগেই বাংলাদেশকে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ হারিয়েছে স্বাগতিকরা।

উল্লেখ্য, ভারতের জিম্বাবুয়ে সফরের দলে নেই নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা সহ দলের তারকা ক্রিকেটাররা। রাহুলরা যখন জিম্বাবুয়েতে লড়বেন ওয়ানডে সিরিজে, তখন কোহলি-রোহিতরা প্রস্তুত হবেন আসন্ন এশিয়া কাপের জন্য৷ ইতিমধ্যে এশিয়ান শ্রেষ্ঠত্ব অক্ষুণ্ণ রাখতে শক্তিশালী দল ঘোষণা করেছে ভারত। আগামী ২৮ আগস্ট চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের এশিয়া কাপ মিশন।

জিম্বাবুয়ে সফরের ভারতীয় দল: কেএল রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), রুতুরাজ গাইকোয়াদ, শুভমান গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ইশান কিষান, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, প্রসিধ কৃষ্ণ, মোহাম্মদ সিরাজ এবং দীপক চাহার।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷