ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

শাহবাজের পৌষ মাস, সুন্দরের সর্বনাশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ আগস্ট ২০২২ ২০:৪৩

ডাক পেলেন শাহবাজ, ছিটকে গেলেন সুন্দর। ফাইল ছবি ডাক পেলেন শাহবাজ, ছিটকে গেলেন সুন্দর। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চোট যেন পিছু ছাড়ছেই না ভারতীয় স্পিন অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরের। জিম্বাবুয়ে সফর দিয়ে দলে দীর্ঘদিন পর ফিরে, ফের কাঁধের চোটে ছিটকে গেলেন এই স্পিনার। এর আগে গত আইপিএলে আঙুলের চোটে দীর্ঘদিন ছিলেন মাঠের বাইরে। তার স্থলাভিষিক্ত হয়ে জিম্বাবুয়ের বিমান ধরছে আরেক স্পিন অলরাউন্ডার শাহবাজ আহমেদ। এক বিবৃতিতে গতকাল (মঙ্গলবার) বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)।

ইংল্যান্ডে রয়্যাল লন্ডন কাপ খেলার সময় কাঁধে চোট পান ওয়াশিংটন সুন্দর। তবে চোট গুরুতর না হওয়ায়, মাঠে ফিরতে ছিল না অসুবিধা। তাই তাকে দলে রেখেই জিম্বাবুয়ে সফরের দল ঘোষণা করে ভারত। তবে শেষ মূহুর্তে চোট কাটিয়ে উঠতে না পারায়, ছিটকে গেলেন এই সফর থেকে।

এদিকে দলে ডাক পাওয়া শাহবাজের পূর্ব অভিজ্ঞতা নেই জাতীয় দলে খেলার। ঘরোয়া ক্রিকেটেও ক্যারিয়ারটা হয়নি এখনো সমৃদ্ধ। এখন পর্যন্ত লিস্ট ‘এ’ ক্রিকেটে ২৬ ম্যাচ খেলা শাহবাজ প্রায় ৪৮ গড়ে করেছেন সাড়ে ৬০০'র বেশি রান৷ এছাড়া বল হাতেও নিয়েছেন ২৪টি উইকেট। সবশেষ আইপিএলে খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে। 

উল্লেখ্য, ভারতের জিম্বাবুয়ে সফরের দলে নেই নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা সহ দলের তারকা ক্রিকেটাররা। তাই সফরে ভারতীয় দলকে নেতৃত্ব দিবেন কেএল রাহুল। আগামীকাল (১৮ আগস্ট) হারারেতে শুরু হবে দুই দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। 

জিম্বাবুয়ে সফরের ভারতীয় দল: কেএল রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান, রুতুরাজ গাইকোয়াদ, শুভমান গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ইশান কিষান, সঞ্জু স্যামসন, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, প্রসিধ কৃষ্ণ, মোহাম্মদ সিরাজ এবং দীপক চাহার।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷