ঢাকা | মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১

তিন খানা পঞ্চাশে সিরিজ জিতল পাকিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২ ০৭:৪৬

সাত উইকেটের জয় পেয়েছে পাকিস্তান। গেটি ইমেজ সাত উইকেটের জয় পেয়েছে পাকিস্তান। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ প্রথম ওয়ানডেতে রান পাহাড়ে চড়েও, জয় পেতে ঘাম ঝরাতে হয়েছিল সফরকারী পাকিস্তানকে। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচে সফরকারীদের সামনে পাত্তাই পায়নি স্বাগতিক নেদারল্যান্ডস। ফলে হেসেখেলে সাত উইকেটের জয়ে, এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিলো বাবর আজমের দল।

এদিন আগে ব্যাট করে, হ্যারিস রউফ-মোহাম্মদ নওয়াজদের তোপে মাত্র ১৮৬ রানেই গুটিয়ে যায় ডাচরা। জবাবে অধিনায়ক বাবরের হাফ সেঞ্চুরির পর, আগা সালমানের ঝড়ো হাফ সেঞ্চুরিতে ১৬ ওভার হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। এছাড়া ইনিংস সর্বোচ্চ ৬৯ রান করে রিজওয়ান থাকেন অপরাজিত। 

নেদারল্যান্ডসের দেওয়া ১৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারী পাকিস্তান। ইনিংসের চর্তুথ ওভারেই কিংমার তোপে দুই ওপেনারকে হারায় তারা৷ আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ফখরকে (৩ রান) বিদায় করার পর, ওই ওভারেই ইমাম-উল-হককে ফেরান (৬ রান) এই ডাচ পেসার। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। 

হাফ সেঞ্চুরি তুলে নেন বাবর আজম। তবে এরপর বেশিক্ষণ স্থায়ী হয়নি পাকিস্তান অধিনায়কের ইনিংস। দলীয় ৯৯ রানের মাথায় ব্যাক্তিগত ৫৭ রান করা বাবরকে ফেরান আরিয়ান। চর্তুথ উইকেটে আগা সালমানকে নিয়ে রিজওয়ান গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। তাতেই জয়টা সহজ হয়ে যায় পাকিস্তানের জন্য।

হাফ সেঞ্চুরি তুলে নেন মোহাম্মদ রিজওয়ান। অন্যপ্রান্তে ঝড় তোলে আগা সালমানও ৩৫ বলে পেয়ে যান হাফ সেঞ্চুরির দেখা। তাতেই ৭ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। ৬ চার ও ১ ছক্কায় ৮৪ বলে ৬৯ রানে অপরাজিত থাকেন মোহাম্মদ রিজওয়ান। ৫ চার ও ২ ছক্কায় ৩৫ বলে ঝড়ো ৫০ রানের ইনিংস খেলেন সালমান।

এর আগে টস জিতে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ১৮৬ রানে থামে নেদারল্যান্ডসের ইনিংস। ২ চার ও ৩ ছক্কায় ১২০ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৮৯ রান করেন ডি লিড। এছাড়া ৭ চার ও ২ ছক্কায় ৭৪ বলে ৬৬ রান করেন টম কুপার। পাকিস্তানের পক্ষে ৩টি করে উইকেট নেন মোহাম্মদ নওয়াজ ও হ্যারিস রউফ। নাসিম শাহ নেন ২টি উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷