ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

পাকিস্তানকে টপকে অনন্য নজির গড়ার পথে ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২ ০৬:১০

ভারত বনাম পাকিস্তান। ফাইল ছবি ভারত বনাম পাকিস্তান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সদ্য সমাপ্ত এশিয়া কাপে দলীয় পারফরম্যান্স খুব একটা সন্তোষজনক ছিল না ভারতের। গ্রুপ পর্বে দাপট দেখালেও, রোহিত শর্মার দলকে বিদায় নিতে হয়েছে সুপার ফোর থেকেই। তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বছরটা দুর্দান্ত কাটাচ্ছে ভারত। নাগপুরে গতকাল অজিদের হারিয়ে এক বর্ষ পঞ্জিকায়, সর্বাধিক আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ জয়ের রেকর্ডে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সঙ্গে যৌথভাবে নাম লিখিয়েছে ভারত।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৬ উইকেটের জয় পেয়েছে ভারত। এর মধ্যে দিয়েই চলতি বছর সর্বোচ্চ ২০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি জয়ের রেকর্ড গড়েছে রোহিত শর্মার দল। পাশাপাশি তারা স্পর্শ করেছে ২০১৮ সালে পাকিস্তানের গড়া রেকর্ডকে। হায়দ্রাবাদে আগামীকাল (২৫ সেপ্টেম্বর) অস্ট্রেলিয়াকে সিরিজ হারাতে পারলেই, এককভাবে এক বর্ষ পঞ্জিকায় সর্বাধিক টি-টোয়েন্টি জয়ের নজির গড়বে ভারত।

২০১৮ সালে এক পঞ্জিকা বর্ষে সর্বাধিক ২০টি টি-টোয়েন্টি ম্যাচ জেতার নজির গড়েছিল পাকিস্তান। এতোদিন এই রেকর্ড অক্ষত রেখেছে বাবর আজমরা। তবে এবার পাকিস্তানের সেই নজির ভাঙার পথে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত। অজিদের সিরিজ হারাতে পারলেই রোহিতরা করে ফেলবেন বিশ্ব রেকর্ড। তবে সিরিজ নির্ধারনী এই ম্যাচে অজিদের কাছে হারলেও, ভারতের সামনে সুযোগ রয়েছে এই নজির গড়ার। 

কেননা, অস্ট্রেলিয়া সিরিজের পর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপরেই রয়েছে অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই পাকিস্তানের অক্ষত এই রেকর্ডটি যে ভাঙতে চলছে এবার, সেটাও চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের হাতেই তা অনুমেয় করাই যায়।

 

 

-নট আউট/টিএ

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷