ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

বিশ্বকাপে প্রতিপক্ষের পা ভাঙবেন বুমরাহ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২ ০৫:১০

বুমরার দুর্দান্ত ইয়ার্কে পরাস্ত ফিঞ্চ। ফাইল ছবি বুমরার দুর্দান্ত ইয়ার্কে পরাস্ত ফিঞ্চ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চোট কাটিয়ে দীর্ঘ দুই মাস পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছে ভারতীয় তারকা পেসার জাসপ্রিত বুমরাহ। গত জুলাইয়ের পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই, প্রত্যাবর্তনের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে দেখিয়েছেন মুনশিয়ানা। দুর্দান্ত গতির সঙ্গে নিখুঁত ইয়র্কার, কি ছিল না বুমরাহ'র ওই স্পেলে? অজি ব্যাটাররা রীতিমতো ভড়কেই গেছেন বুমরাহ'র এমন বোলিংয়ে। 

ভারত বনাম অস্ট্রেলিয়ার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে, ৮ ওভারের ম্যাচে বুমরাহ করেছিলেন ২ ওভার। দীর্ঘদিন পর ফিরে এই পেসার ম্যাচ ফিট হবেন কিনা, এই নিয়ে যখন সবাই করছিল সংশয়। ঠিক তখনই অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চকে দুর্দান্ত ইয়র্কারে করেছিলেন ক্লিন বোল্ড। এমনকি আরেক অজি ব্যাটার স্টিভ স্মিথকেও ইয়র্কারে করেছেন ভূপাতিত। মাস দুয়েক পর বল হাতে ফিরেই বুমরাহ জানান দিয়েছেন, তিনি কেন সময়ের অন্যতম সেরা।

এদিকে বুমরাহ'র দুর্দান্ত ফিরে আসা ভয় ধরাচ্ছে, চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান শিবিরে। দেশটির সাবেক স্পিনার দানিশ কানেরিয়া রীতিমতো বলেই দিলেন, বিশ্বকাপে প্রতিপক্ষের নাকি পা ভাঙবেন বুমরাহ। 

নিজের ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে দানিশ কানেরিয়া বলেন, ‘জাসপ্রীত বুমরাহ ট্র্যাকে ফিরে এসেছে। প্রতিপক্ষকে এবার বাড়তি সতর্কতা নিতেই হবে। ও (বুমরাহ) ওয়াইড দিয়ে শুরু করেছে, কিন্তু যেটা ঘণ্টায় ছিল ১৪০ কিলোমিটারের বেশি। তারপর অ্যারন ফিঞ্চকে দুর্দান্ত ইয়র্কারে পরাস্ত করল। চোটের কাটিয়ে এমন প্রত্যাবর্তন করা সহজ নয়। ও চাপের মুখে দুর্দান্ত বোলিং করেছে। ও যেভাবে বল করছে তাতে মনে হয় বিশ্বকাপে (টি-টোয়েন্টি) ইয়র্কার দিয়েই বিপক্ষের পা ভেঙে দেবে।’

উল্লেখ্য, প্রত্যাবর্তনের ম্যাচে ২ ওভারে বুমরাহ খরচ করেছিলেন ২৩ রান। পেয়েছিলেন অ্যারন ফিঞ্চের উইকেট। তবে এসব ছাপিয়ে দুর্দান্তভাবে ফিরে আসায় আলোচনার হট কেক এখন এই তারকা পেসার। আজ (২৫ সেপ্টেম্বর) সিরিজ নির্ধারনী তৃতীয় টি-টোয়েন্টিতে, বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় মাঠে নামবে স্বাগতিক ভারত ও অস্ট্রেলিয়া। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷