ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

ম্যাচ সেরা হয়ে ‘অবাক’ রাহুল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ অক্টোবর ২০২২ ০১:১৫

সূর্যকুমার যাদব ও কেএল রাহুল। ফাইল ছবি সূর্যকুমার যাদব ও কেএল রাহুল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ স্বাগতিক ভারত ও দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টি-টোয়েন্টি ছিল ‘হাই স্কোরিং’। এমন ম্যাচে ব্যাট হাতে রান উৎসব করেছে দু'দলের ব্যাটাররাই। দু'দল মিলে বোর্ডে তুলেছিল ৪৫৮ রান। ভারতের রাহুল, সূর্যকুমারের হাফ সেঞ্চুরির বিপরীতে, প্রোটিয়াদের হয়ে সেঞ্চুরি করেছেন ডেডিভ মিলার। এছাড়া হাফ সেঞ্চুরি করেছেন ওপেনার কুইন্টন ডি ককও। তবে ভারতের বেঁধে দেওয়া ২৩৮ রানের পাহাড় টপকাতে পারেনি প্রোটিয়ারা।

রান উৎসবের এমন ম্যাচে তাই ম্যাচ সেরার দাবিদার ছিল একাধিক ক্রিকেটারই। ১৮ বলে ঝড়ো হাফ সেঞ্চুরি করা ভারতীয় তারকা সূর্যকুমার যাদব কিংবা ৪৬ বলে শতক হাঁকানো ডেভিড মিলারও অনুমেয়ভাবেই ছিলেন এই লিস্টে। তবে অনেকটা অবাক করেই ২৮ বলে ৫৭ রানের ইনিংস খেলে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কেএল রাহুল। ম্যাচ সেরার পুরষ্কার জিতে তাই খানিকটা অবাকই হয়েছেন রাহুল। এই ভারতীয় ওপেনারের ভাষ্যমতে, ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরষ্কার পাওয়া উচিত ছিল সূর্যকুমারের।

ম্যাচ শেষে পুরষ্কার নিতে এসে রাহুল বলেন, ‘নির্দিষ্ট দিনে দলের কী প্রয়োজন, ওপেনার হিসেবে তা বোঝা খুবই গুরুত্বপূর্ণ। বিভিন্ন পরিস্থিতিতে নিজেকে পরীক্ষা করা উচিত। আজকের ইনিংসে তাই আমি সন্তুষ্ট ছিলাম। প্রথম ২-৩ ওভারের পরে রোহিত এবং আমি পরস্পরের সঙ্গে কথা বলি। আমরা ধারণা করেছিলাম, এই পিচে ১৮০-১৯০ ভালো স্কোর। তবে এই পুরস্কার পেয়ে অবাক হয়েছি। আমার মনে হয়, সূর্য (সূর্যকুমার যাদব) আমার থেকেও বড় প্রভাব রেখেছে এই ম্যাচে। আর বিরাট যেভাবে ব্যাটিং করেছে তা দুর্দান্ত ছিল। দীনেশও (দীনেশ কার্তিক) আজকে ভালো করেছে।’

উল্লেখ্য, গৌহাটিতে সিরিজ নির্ধারনী দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১৬ রানের জয় পেয়েছে স্বাগতিক ভারত৷ এদিন (রবিবার) আগে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ২৩৭ রানের পাহাড় গড়ে ভারত। স্বাগতিকদের পক্ষে ২২ বলে ৬১ রানের ঝড়ো ইনিংস খেলেন সূর্যকুমার যাদব। এছাড়া রাহুল খেলেন ২৮ বলে ৫৭ রানের ইনিংস। বিরাট কোহলি ৪৯ ও রোহিত করেন ৪৩ রান। জবাবে কুইন্টন ডি কক ও ডেভিড মিলারের অবিচ্ছিন্ন দেড় শতাধিক রানের জুটিতে পালটা জবাব দেয় দক্ষিণ আফ্রিকা। তবে শেষ পর্যন্ত ২২১ রানের বেশি তুলতে পারেনি তাঁরা। ৪৭ বলে ক্যারিয়ার সেরা ১০৬ রানের ইনিংস খেলেন ডেভিড মিলার। ৪৮ বলে ৬৯ রানের ইনিংস খেলেন কুইন্টন ডি কক। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷