ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

মিরাজের ভূয়সী প্রশংসায় রাহুল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২২ ২২:০১

লোকেশ রাহুল। ফাইল ছবি লোকেশ রাহুল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে অবিশ্বাস্য জয় পেয়েছে বাংলাদেশ। ১৮৭ রানের টার্গেটে এক পর্যায়ে ১৩৬ রান তুলতেই ৯ উইকেট হারিয়ে বসে টাইগাররা। সেই অবস্থা থেকেই মিরাজ ও মুস্তাফিজের বীরত্বে ভারত বধ করতে সমর্থ স্বাগতিকরা। ক্রিকেটে এসব স্বাভাবিক ঘটনা মনে হলেও, বাংলাদেশের জন্য এমন অভিজ্ঞতা এবারই প্রথম। 

তীরে এসে বহুবার তরী ডোবালেও এবার আর একই ভুল করতে দেয়নি মিরাজ-মুস্তাফিজ জুটি। প্রায় জিততে যাওয়া ম্যাচে এমন পরাজয়ের পর ভারতীয় তারকা কেএল রাহুল বলেন, ক্রিকেটে এমন অপ্রত্যাশিত ঘটনা হয়েই থাকে। এই অপ্রত্যাশিত ঘটনা মেনে নিয়েই, বাংলাদেশের শেষ পর্যন্ত লড়াই করার প্রশংসা করেছেন রাহুল।

ম্যাচশেষে সংবাদ সম্মেলনে এসে রাহুল বলেছেন, ‘এটাই ক্রিকেট। কখনও কখনও অপ্রত্যাশিত জিনিস মেনে নিতে হবে। যতদিন ক্রিকেট চলবে, এমন ব্যাপার ঘটতেই থাকবে। আপনি শেষ বল বা রান করার আগে জিতবেন না। বাংলাদেশ খুব ভালো খেলেছে ও শেষ অবধি লড়েছে। মিরাজের ইনিংস আর কিছু ক্যাচ ড্রপ করা; কিন্তু সে দারুণ ব্যাট করেছে। বাংলাদেশ শেষ অবধি লড়েছে ও জিতেছে।’

আমার মনে হয় মিরাজ অবিশ্বাস্য ইনিংস খেলেছে। সে কিছু সযোগ পেয়েছে, ঝুঁকি নিয়েছে ও বাউন্ডারি পেয়েছে। যখন ৩০-৩৫ রান দরকার তখন কয়েকটা বড় শট প্রতিপক্ষকে চাপে ফেলে। মিরাজ এটা ভালোভাবে করেছে।’ মিরাজের ভূয়সী প্রশংসা করে আরও বলেন রাহুল।

 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷