ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

দুই সেশনেই ইনিংস ঘোষণা ইংল্যান্ডের, বিপাকে কিউইরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৩৭

ইংল্যান্ড-নিউজিল্যান্ড। গেটি ইমেজ ইংল্যান্ড-নিউজিল্যান্ড। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ মাউন্ট মঙ্গানুইয়ে শুরু হয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। প্রথম দিনেই ওয়ানডে মেজাজে রান তুলে, মাত্র ৫৮.২ ওভার ব্যাট করে ৩২৫ রান করে ইনিংস ঘোষণা করেছে সফরকারী ইংল্যান্ড। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বিপাকে পড়েছে স্বাগতিকরা। প্রথম দিনের খেলা শেষ করার আগে ৩৭ রান তুলতে ৩ উইকেট হারিয়েছে কিউইরা। 

ফরম্যাট টা টেস্টের হলেও প্রথম ইনিংসে ইংলিশরা ব্যাট করেছে ওয়ানডে স্টাইলে। ওভার প্রতি প্রায় ছয় করে রান তুলে দুই সেশনেই ইনিংস ঘোষণার মুনশিয়ানা দেখিয়েছে বেন স্টোকসের দল। প্রথম ইনিংসে ৫৮.২ ওভার ব্যাট করে সফরকারী হারিয়েছে ৯ উইকেট, ততক্ষণে অবশ্য বোর্ডে জমা করে ফেলে ৩২৫ রান।

টি-টোয়েন্টি ধাঁচের ব্যাটিং করে ইংলিশ ওপেনার বেন ডাকেট ১৪ চারে খেলেন ৬৮ বলে ৮৪ রান করে। অন্যদিকে হ্যারি ব্রুকও চালিয়েছেন তাণ্ডব। যদিও মাত্র ১১ রানের জন্য করেছেন শতক মিস। ১৫ চার ও একটি ছক্কায় ব্রুকের ব্যাট থেকে আসে ৮১ বলে ৮৯ রান। বাকিদের মধ্যে ওলি পোপ করেন ৪২ রান। শেষ দিকে বেন ফোকসের ৩৮ রানের সুবাদে দলীয় তিনশ পার করে ইংলিশরা। 

নিউজিল্যান্ডের পক্ষে ৪ উইকেট নেন নিল ওয়েগনার। ২টি করে উইকেট পান টিম সাউদি ও কুজেলিন।

জবাবে দিতে নেমে প্রথম ইনিংসে ধুঁকছে স্বাগতিক কিউইরা। দলীয় ১০ রানের মাথায় ওপেনার টম ল্যাথামের উইকেট হারায় দলটি। এরপর কেন উইলিয়ামসনও ফিরে যান দ্রুত। দিনের খেলা শেষ হওয়ার আগে সাজঘরের পথ ধরেন হেনরি নিকোলস৷ শেষ পর্যন্ত প্রথম দিনে ১৮ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ৩৭ রান তুলেছে স্বাগতিকরা।ডেভন কনওয়ে ১৭ ও নিল ওয়েগনার ৪ রানে অপরাজিত আছেন। ইংলিশদের পক্ষে দুই উইকেট নেন জিমি অ্যান্ডারসন।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷