ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ব্লান্ডলের লড়াকু সেঞ্চুরি, লিড নিয়েছে ইংল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ০২:২৮

দারুণ এক শতক হাঁকিয়েছেন টম ব্লান্ডল। গেটি ইমেজ দারুণ এক শতক হাঁকিয়েছেন টম ব্লান্ডল। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ মাউন্ট মঙ্গানুইয়ে পিঙ্ক বল টেস্টে লিড নিয়েছে সফরকারী ইংল্যান্ড। টম ব্লান্ডলের দুর্দান্ত সেঞ্চুরিতে ফলো-অন এড়াতে পারলেও প্রথম ইনিংসে লিড নিতে ব্যর্থ হয়েছে কিউরা। দ্বিতীয় দিনের খেলা শেষ করার আগে ৯৮ রানের লিড নিয়েছে ইংলিশরা।

বে ওভালে ৩৭ রান নিয়ে দিন শুরু করা কিউইদের প্রথম ইনিংস থেমেছে ৩০৬ রান। বাকিদের ব্যর্থতার দিনে ডেভন কনওয়ে খেলেছেন ৭৭ রানের ইনিংস, অন্যদিকে টম ব্লান্ডল করেন ১৩৮ রান। ১৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৬৯ রান তুলে দিন শেষ করেছে ইংলিশরা।

৩ উইকেটে ৩৭ রান নিয়ে দ্বিতীয় দিন খেলতে নামা কিউইরা, প্রথম ঘণ্টায় হারায়নি কোন উইকেট। এরপর নাইটওয়াম ম্যাচ নিল ওয়েগনারকে ফিরিয়ে ইংলিশদের দিনের প্রথম সাফল্য এনে দেন ব্রড। ২৭ রান করে ফিরেন ওয়েগনার। এরপর রানের খাতা খোলার আগেই ড্যারিল মিচেল ফিরলে বিপাকে পড়ে কিউইরা।

৬ষ্ঠ উইকেট জুটিতে দলের হাল ধরেন ডেভন কনওয়ে ও টম ব্লান্ডল। হাফ সেঞ্চুরি তুলে নেন কনওয়ে। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ৭৭ রান করা কনওয়ের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর নিয়মিত বিরতিতেই কিউইরা হারিয়েছে উইকেট। তবে, একপ্রান্ত আগলে হাফ সেঞ্চুরি তুলে নেন ব্লান্ডল।

বাকিরা উইকেটে খুব একটা থিতু হতে না পারলেও একাই লড়াই করেন এই উইকেটরক্ষক ব্যাটার। তাতেই, বড় লিড নেওয়ার স্বপ্ন ফিঁকে হয়ে যায় ইংলিশদের। ব্রড-অ্যান্ডারসনদের কোন সুযোগ না দিয়েই ব্লান্ডল তুলে নেন দুর্দান্ত এক সেঞ্চুরি। সেঞ্চুরি পরও উইলোবাজি অব্যাহত রাখেন ব্লান্ডল।

তাতেই দলীয় সংগ্রহ তিনশ পার করে কিউইরা। এরপর দশম ব্যাটার হিসেবে ব্লান্ডল ফিরলে শেষ হয় কিউইদের প্রথম ইনিংস। আউট হওয়ার আগে ১৯ চার ও ১ ছক্কায় ১৮১ বলে ১৩৮ রান করেন টম ব্লান্ডল। সেই সুবাদে কিউইদের প্রথম ইনিংস থামে ৩০৬ রানে। ইংল্যান্ডের পক্ষে ওলি রবিনসন নেন চারটি উইকেট। জিমি অ্যান্ডারসনের শিকার তিনটি উইকেট। 

১৯ রানে এগিয়ে থেমে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা ইংল্যান্ড, দ্বিতীয় দিনের খেলা শেষ করার আগে বোর্ডে জমা করেছে ৬৯ রান। লিড পাওয়ার সুবিধা ৯৮ রানে এখন এগিয়ে দলটি। দুই ওপেনার জ্যাক ক্রোলি ২৮ ও বেন ডাকেট ফিরেছেন ২৫ রান করে। ওলি পোপ ১৪ ও স্টুয়ার্ট ব্রড ৬ রানে করে দিন পার করেন।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷