ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ফলোঅনে পড়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় কিউইরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৩:১১

দুইশ তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেছে কিউইরা। গেটি ইমেজ দুইশ তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেছে কিউইরা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিনে দাপট দেখিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। ফলোঅনে পড়লেও অধিনায়ক টিম সাউদির দৃঢ়তায় সেই ব্যবধান অনেকাংশেই কমিয়ে এসেছে স্বাগতিকরা। ইংলিশ বোলারদের খাটুনির দিনে দ্বিতীয় ইনিংসেও দলটি লড়ছে ফলোঅনের ধাক্কা সামলাতে।

৭ উইকেটে ১৩৮ রান নিয়ে দিন শুরু করা কিউইরা, টম ব্ল্যান্ডেল ও টিম সাউদির ব্যাটে গড়ে তোলে প্রতিরোধ। ৮ম উইকেট জুটিতে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ব্ল্যান্ডেল একপ্রান্ত আগলে রাখেন, অন্যপ্রান্তে টিম সাউদি করেন আগ্রাসী ব্যাটিং। 

এই জুটিতে ভর করে দলীয় দুইশ পেরোয় নিউজিল্যান্ড। হাফ সেঞ্চুরি তুলে নেন টিম সাউদি। ৫ চার ও ৬ ছক্কায় ৭৩ রান করা সাউদির বিদায়ে ভাঙে এই জুটি। ৩৮ রান করা ব্ল্যান্ডেলের বিদায়ের পর ২০৯ রানে গুটিয়ে যায় কিউইরা। ফলে, ফলো অনে পড়তে হয় স্বাগতিকদের। 

ইংল্যান্ডের পক্ষে স্টুয়ার্ট ব্রড নেন ৪টি উইকেট। জ্যাক লিচ ও জিমি অ্যান্ডারসনের শিকার ৩টি উইকেট। 

ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে, দুই ওপেনারের ব্যাটে উড়ন্ত সূচনা পায় নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে অসহায় আত্নসমর্পণ করলেও, দ্বিতীয় ইনিংসে গড়ে তুলে প্রতিরোধ। টম ল্যাথাম ও ডেভন কনওয়ের উদ্বোধনী জুটিতেই দলীয় শতরানের গণ্ডি পেরোয় কিউইরা। হাফ সেঞ্চুরি তুলে নেন দুইজন।

দারুণ ব্যাট করতে থাকা টম ল্যাথাম ছুটছিলেন শতকের দিকে। দলীয় ১৪৯ রানের মাথায় ৬৩ রান করা কনওয়ের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর ৬ রানের ব্যবধানে টম ল্যাথামও ফিরেন সাজঘরে। ফেরার আগে এই ওপেনার করেন ১১ বলে ৮৩ রান৷ এরপর দ্রুতই সাজঘরে ফিরেন উইল ইয়াং। চর্তুথ উইকেটে দলের হাল ধরেন কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলস। 

এই দু'জনের দৃঢ়তায় দলীয় দুইশ পার করে কিউইরা। শেষ পর্যন্ত ৩ উইকেটে ২০৩ রান তুলে, ২৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করে কিউইরা। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷