ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

রোমাঞ্চকর শেষের অপেক্ষায় ওয়েলিংটন টেস্ট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ০১:৫০

পাঁচ দিনে গড়িয়েছে ওয়েলিংটন টেস্ট। গেটি ইমেজ পাঁচ দিনে গড়িয়েছে ওয়েলিংটন টেস্ট। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ওয়েলিংটন টেস্টে বেশ দারুণভাবেই ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করে স্বাগতিকরা তুলেছে প্রায় পাঁচ শতাধিক রান। তাতেই জয়ের জন্য ইংল্যান্ডের সামনে টার্গেট দাঁড়ায় ২৫৮ রানের।

৩ উইকেটে ২০৩ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা নিউজিল্যান্ড, শুরুতেই হারায় আগের দিন অপরাজিত থাকা হেনরি নিকোলসের উইকেট। পঞ্চম উইকেটে অভিজ্ঞ কেন উইলিয়ামসনকে দারুণ সঙ্গ দেন ড্যারিল মিচেল। আগ্রাসী ব্যাট করে ড্যারিল মিচেল ৫২ বলে তুলে নেন হাফ সেঞ্চুরি। একপ্রান্ত আগলে রাখা উইলিয়ামসন ও পেয়ে যান হাফ সেঞ্চুরির দেখা।

পঞ্চম উইকেটে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। দলীয় ২৯৭ রানের মাথায় মিচেলের বিদায়ে ভাঙে এই জুটি। ফেরার আগে ৫৪ রান করেন তিনি। এরপর টম ব্ল্যান্ডেলকে নিয়ে লাঞ্চে যায় নিউজিল্যান্ড। লাঞ্চ থেকে ফিরে হাফ সেঞ্চুরি তুলে নেন ব্ল্যান্ডেল। এই দু'জনের শক্ত জোটে বড় লিড পায় কিউইরা

দারুণ ব্যাট করতে থাকা কেন উইলিয়ামসন পেয়ে যান শতকের দেখা। ষষ্ঠ উইকেটে ব্ল্যান্ডেলকে নিয়ে উইলিয়ামসন গড়েন অবিচ্ছিন্ন দেড় শতাধিক রানের জোট। ১৩২ রান করা উইলিয়ামনের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর নিয়মিত বিরতিতে কিউইরা হারায় উইকেট। বাকিরা সঙ্গ দিতে না পারলেও শতকের দিকেই ছুটছিলেন ব্ল্যান্ডেল। তবে, শেষ ব্যাটার হিসেবে সাজঘরে ফেরার আগে, শতক থেকে মাত্র ১০ রান দূরে থাকেন তিনি।

শেষ পর্যন্ত ৪৮৩ রানেই থামে কিউইদের দ্বিতীয় ইনিংস। কিউইদের পক্ষে ৯ চারে ৯০ করেন টম ব্ল্যান্ডেল। ফলে জয়ের জন্য ইংল্যান্ডের সামনে টার্গেট দাঁড়ায় ২৫৮ রানের। দলটির পক্ষে একাই ৫টি উইকেট নেন জ্যাক লিচ। 

২৫৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে, চর্তুথ দিনে ইংলিশরা হারিয়েছে ওপেনার জ্যাক ক্রোলির উইকেট। দিনের খেলা শেষ হওয়ার ঠিক আগ মূহুর্তে ২৪ রানে ফিরেন তিনি। এরপর নাইটওয়াচ ম্যান ওলি রবিনসনকে নিয়ে দিনের বাকিটা কাটিয়ে দেন ২৩ রান করা বেন ডাকেট। দিন শেষ করার আগে ১ উইকেট হারিয়ে ৪৮ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। জয়ের জন্য শেষ দিনে সফরকারীদের করতে হবে আরও ২৪৮ রান। অন্য দিকে স্বাগতিকদের প্রয়োজন ৯টি উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷