ঢাকা | মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১

ছয় বছর পর লঙ্কান স্কোয়াডে সামারাবিক্রমা 

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২৩ ০৩:৫৮

সাদিরা সামারাবিক্রমা। ফাইল ছবি সাদিরা সামারাবিক্রমা। ফাইল ছবি

নট আউট ডেস্ক: আগামী রোববার থেকে এ শুরু হচ্ছে স্বাগতিক শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের দুই ম্যাচের সিরিজের প্রথম টেস্ট। আসন্ন এই টেস্টের জন্য দিমুথ করুনারত্নকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ঘোষিত ১৫ সদস্যের দলে ডাক পেয়েছেন সাদিরা সামারাবিক্রমা। 

উইকেটরক্ষর ব্যাটার সাদিরা সামারাবিক্রমার জাতীয় দলে ফেরাটা দীর্ঘ ছয় বছর পরে। এর আগে শ্রীলঙ্কার হয়ে চারটি টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে তার৷ ২০১৭ সালে সবশেষ জাতীয় দলের জার্সি গায়ে জড়ান ২৭ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটার। অবশ্য সাদা বলের শ্রীলঙ্কার জার্সিতে ২০২১ সালে সবশেষ খেলেছেন সাদিরা সামারাবিক্রমা। 

এদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দল থেকে বাদ পড়েছেন নিরোশান ডিকভেলা ও ওশাদা ফার্নান্দো। দু'জনই সবশেষ নিউজিল্যান্ড সফরের দলে ছিলেন। এছাড়া বিশ্রাম দেওয়া হয়েছে দুই তারকা পেসার কাসুন রাজিথা ও লাহিরু কুমারাকে। অন্যদিকে প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন লেগ স্পিনার দুশান হেমান্থ।

শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, ধনাঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিশান মাদুশকা, সাদিরা সামারাবিক্রমা, রমেশ মেন্ডিস, প্রবাথ জয়াসুরিয়া, দুশান হেমান্থ, লাসিথ এম্বুলদেনিয়া, আসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো ও মিলান রত্নায়েকে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷