ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

এফটিপির বাইরে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে চায় ইংল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ জুন ২০২৩ ১৮:৪৬

বাংলাদেশের ইংল্যান্ড বধ। ফাইল ছবি বাংলাদেশের ইংল্যান্ড বধ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইংল্যান্ডের মাটিতে সবশেষ বাংলাদেশ টেস্ট সিরিজ খেলেছিল ২০১০ সালে। একই সময় খেলেছিল ওয়ানডে সিরিজও। সেবার টেস্টে তামিম ইকবালের টানা দুই সেঞ্চুরির সাথে প্রথমবার ওয়ানডেতে ইংল্যান্ড বধ, আলাদাভাবেই কেড়েছিল নজর। এরপর কেটেছে দীর্ঘ ১৩ বছর। ইংল্যান্ডের মাটিতে কোন সংস্করণেই খেলেনি টাইগাররা।

এদিকে আইসিসির প্রকাশিত ভবিষ্যৎ সফরসূচিতে (এফটিপি) ২০২৭ সালের আগে ইংল্যান্ডের মাটিতে কোনো সিরিজ নেই বাংলাদেশ দলের। কিন্তু ব্রিটিশ দৈনিক দ্য টেলিগ্রাফ জানিয়েছে, ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এফটিপির বাইরে টেস্ট খেলতে বাংলাদেশকে আমন্ত্রণ জানাতে চায়। চলতি বছর সেটা সম্ভব না হলেও ২০২৪ ও ২০২৫ সালের যেকোনো সময় হতে পারে এই টেস্ট।

টেস্ট ক্রিকেটকে আরও জনপ্রিয় করে তুলতে, খর্বশক্তির দলগুলোকে আমন্ত্রণ জানাতে চায় ইসিবি। সেক্ষেত্রে বাংলাদেশের পাশাপাশি জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট খেলবে ইংলিশরা। ইংল্যান্ডের বাংলাদেশের সমর্থন আলাদাভাবে নজরকাড়ায় বানিজ্যিকভাবে বাংলাদেশ সিরিজ লাভজন মনে করছে টেলিগ্রাফ। 

উল্লেখ্য, ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফি এবং ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচগুলোয় প্রচুর বাংলাদেশি দর্শক খেলা দেখতে এসেছেন। এমনকি গত মাসে চেমসফোর্ডে আইরিশদের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজও দর্শক ছিল কানায় কানায় পূর্ণ। টেস্ট ক্রিকেটকে জনপ্রিয় করে তুলতে এবার সেটারই ফায়দা নিতে চায় ইসিবি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷