ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

দাপুটে জয়ে সিরিজ জিতল নিউজিল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ আগস্ট ২০২৩ ১৫:৫১

সিরিজ জিতল আরব আমিরাত। গেটি ইমেজ সিরিজ জিতল আরব আমিরাত। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ প্রথম টি-টোয়েন্টিতে দারুণ লড়াই করেও হারতে হয়েছিল আরব আমিরাতকে। দ্বিতীয় ম্যাচেই ইতিহাস রচনা করে কিউইদের হারায় তারা। ফলে, তৃতীয় টি-টোয়েন্টি হয়ে দাঁড়ায় অঘোষিত ফাইনালে। সিরিজ নির্ধারনী এই ম্যাচে অবশ্য পচা শামুকে পা কাটেনি সফরকারী নিউজিল্যান্ড। দাপুটে জয় দিয়েই আমিরাত সফর শেষ করেছে তারা।

ডাবলিনে এদিন টস জিতে স্বাগতিকরা ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ডকে। ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার চাঁদ বোয়েসের উইকেট হারায় দলটি৷ আরেক ওপেনার টিম সেইফার্টও ফিরে যান দ্রুত। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন উইল ইয়ং ও মার্ক চ্যাপম্যান। এই দু'জনের ব্যাটে বড় সংগ্রহের পথে হাঁটে কিউইরা।

তৃতীয় উইকেটে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ৪০ বলে ব্যক্তিগত ফিফটির দেখা পান উইল ইয়ং। তাতেই দলীয় একশ পেরোয় নিউজিল্যান্ড। ৭ চার ও ১ ছক্কায় ৪৬ বলে ৫৬ রান করা ইয়ংয়ের বিদায়ে ভাঙে এই জুটি। অন্যপ্রান্তে ফের ফিফটির দেখা পান মার্ক চ্যাপম্যান। এরপর তিনিও ফিরেন সাজঘরে। 

শেষ দিকে মিচেল স্যান্টনারের ১১ বলে আনবিটেন ২০ রানে ভর করে, নির্ধারিত কুড়ি ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৬ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে নিউজিল্যান্ড। আরব আমিরাতের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন জুনায়েদ সিদ্দিক।

জবাব দিতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আরব আমিরাত। এক পর্যায়ে বোর্ডে ৫৩ রান তুলতেই দলটি হারায় ৫ উইকেট। এরপর দলের হাল ধরার চেষ্টা করেন বাসিল হামিদ ও আয়ান আফজাল খান। এই দু'জনের ওয়ানডে মেজাজের ব্যাটিংয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় আরব আমিরাত। ষষ্ঠ উইকেট জুটিতে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। 

৪ চার ও ১ ছক্কায় ৩৬ বলে আফজাল খান ফিরেন ব্যক্তিগত ৪২ রান করে। অন্যদিকে ২৮ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন বাসিল হামিদ। শেষ পর্যন্ত নির্ধারিত কুড়ি ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৪ রানের বেশি তুলতে পারেনি আরব আমিরাত। ফলে, ৩২ রানের জয়ে সিরিজ নিজেদের করে নেয় নিউজিল্যান্ড। দলটির পক্ষে তিনটি উইকেট নেন বেন লিস্টার।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷