ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

‘ওয়ানডেতে পাকিস্তানকে সবাই ভয় পায়’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ আগস্ট ২০২৩ ০০:১১

পাকিস্তান ওপেনার ইমাম-হক। গেটি ইমেজ পাকিস্তান ওপেনার ইমাম-হক। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ মাঠের ক্রিকেটে দুর্দান্ত সময় পার করছে পাকিস্তান ক্রিকেট দল। আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে শ্রীলঙ্কাতে আফগানিস্তান সিরিজ দিয়ে নিজেদের জ্বালিয়ে নিচ্ছে শেষ বারের মতো। এছাড়া গত এক বছর ধরেই ধারাবাহিক বিশেষ করে ওয়ানডে ফরম্যাটে দুর্দান্ত পারফর্মেন্স উপহার দিচ্ছেন বাবর আজমরা।

দল হিসেবে পাকিস্তান অপ্রতিরোধ্য হওয়ার পেছনে ক্রিকেটারদের ভূমিকাটাই প্রাধাণ্য পাচ্ছে বেশি। দলে যেমন মোহাম্মদ রিজওয়ান, বাবর আজমের মতো একাধিক বিশ্বসেরা ব্যাটার রয়েছে। তেমনি শাহিন আফ্রিদি, হ্যারিস রউফদের নিয়ে গড়া দুর্দান্ত পেস ইউনিট পাকিস্তান দলকে করেছে সমৃদ্ধ। এছাড়া দলের প্রয়োজনে শাদাব-আগা সালমানরা কখনো ব্যাট হাতে কখনও বা বল হাতে রাখছে অবদান। 

এদিকে আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপ ঘিরে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে কথার লড়াই। যেন কেউ কাউকে ছাড় দিতে রাজি নয় এক বিন্দুও। এবার সেই স্রোতে গা ভাসালেন পাকিস্তানের তারকা ওপেনার ইমাম-উল-হক। এই ওপেনারের মতে, ওয়ানডেতে পাকিস্তান দলকে নাকি সব টিমই সমীহ করে চলে।

জনপ্রিয় ইউটিউবার ড্যানিয়েল‌ শেখের এক পডকাস্টে ইমাম বলেছেন, ‘আমি বর্তমানে থাকতেই ভালোবাসি। আমি এই মুহূর্তে বিশ্বকাপ (ওয়ানডে) নিয়ে ভাবছিই না। হ্যাঁ বিশ্বকাপের ভাবনা আমার মাথায় রয়েছে। আমি নিশ্চিত ভাবেই বলছি বিশ্বের বাকি দলগুলো ওয়ানডে ফরম্যাটে আমাদেরকে রীতিমতো ভয় পায়।’

আমরা এই সংস্করণে বেশ কিছু ভালো জয় পেয়েছি। আমরা একটা নির্দিষ্ট প্যাটার্ন মেনে চলি। আমি আমাদের দলের প্রতি বিশ্বাস রাখি। আমি মনে করি আমাদের ওয়ানডে দল খুব ভালো একটি দল। আমাদের দলের শক্তি হল আমাদের পেস বোলিং এবং ব্যাটিং। দলে আমাদের অভিজ্ঞতার কোনও খামতি নেই। বোলিংয়ে নাসিম, শাহিন, হ্যারিস, ওয়াসিম জুনিয়ররা রয়েছে। পাশাপাশি শাদাব, নওয়াজ, ওসামা মিরের মতন ক্রিকেটাররাও রয়েছেন। আলি আগা, ইফতিখার এবং রিজ্জির (মোহাম্মদ রিজওয়ান) মতন ক্রিকেটাররা রয়েছেন। সব মিলিয়ে আমাদের ওয়ানডে দল খুব শক্তিশালী দল বলাই যায়।’ যোগ করে বলেছেন তিনি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷