ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

চোটে দক্ষিণ আফ্রিকা সফর শেষ ম্যাক্সওয়েলের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ আগস্ট ২০২৩ ০২:০৫

ইনজুরিতে পড়লেন গ্লেন ম্যাক্সওয়েল। ফাইল ছবি ইনজুরিতে পড়লেন গ্লেন ম্যাক্সওয়েল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ অজিদের দক্ষিণ আফ্রিকা সফর শুরুর আগেই একের পর এক দুঃসংবাদ বয়ে নিয়ে আসছেন তারকা ক্রিকেটাররা। এবার তাতে শামিল হয়েছে তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলও। অনুশীলনের সময় চোট পেয়ে দক্ষিণ আফ্রিকা সফর থেকেই ছিটকে গেলেন এই তারকা ক্রিকেটার। 

দক্ষিণ আফ্রিকার সফরের জন্য দল ঘোষণার পরই একের পর এক অজি ক্রিকেটার চোটের কারণে দল থেকে ছিটকে যাচ্ছেন। যেই তালিকায় রয়েছে অজি অধিনায়ক প্যাট কামিন্স থেকে শুরু করে স্টিভেন স্মিথ, মিচেল স্টার্কের মতো তারকা ক্রিকেটাররা। এবার সবশেষ সংযোজন হলেন গ্লেন ম্যাক্সওয়েলও। 

সাদা বলের দুই সংস্করণের সিরিজ খেলতে এই মূহুর্তে দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছে অস্ট্রেলিয়া দল। টি-টোয়েন্টি দলে থাকলেও পিতৃত্বকালীন ছুটির জন্য ওয়ানডে সিরিজে থাকবেন না গ্লেন ম্যাক্সওয়েল। কিন্তু চোটে পড়ে টি-টোয়েন্টি সিরিজের আগেই ছিটকে গেলেন এই তারকা অলরাউন্ডার। 

দক্ষিণ আফ্রিকার ডারবানে অস্ট্রেলিয়া দলের প্রথম দিনের অনুশীলনে বাঁ পায়ের অ্যাঙ্কেলে চোট পান ম্যাক্সওয়েল। চোট খুব বেশি গুরুতর না হলেও আসন্ন ওয়ানডে বিশ্বকাপের কথা চিন্তা করে এই তারকা অলরাউন্ডারকে নিয়ে ঝুঁকি নিতে চায় না অজিরা। তাই তার পরিবর্তে ক্রিকেট অস্ট্রেলিয়া দলে ডেকেছে উইকেটরক্ষক ব্যাটার ম্যাথু ওয়েডকে। 

ডারবানে আগামী বুধবার শুরু হবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আগামী শুক্র ও রোববার অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ম্যাচ। এরপর আগামী ৭ সেপ্টেম্বর থেকে শুরু দুই দলের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। দক্ষিণ আফ্রিকা সফর শেষ করেই ভারতের বিমান ধরবে অজিরা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷