ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

দাপুটে জয়ে সিরিজে সমতা ভারতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ জুলাই ২০২৪ ২৩:৩১

অভিষেক শর্মার সেঞ্চুরি। ছবি: ক্রিকইনফো অভিষেক শর্মার সেঞ্চুরি। ছবি: ক্রিকইনফো

নট আউট ডেস্কঃ কদিন আগেই বিশ্বকাপ জেতা ভারত, দ্বিতীয় সারির দল পাঠিয়েছিল জিম্বাবুয়েতে। পাঁচ ম্যাচের এই সিরিজের প্রথমটা জিতে স্বাগতিকরাই। সিরিজে সমতা ফেরানোর ম্যাচে দাপট দেখিয়েছে ভারত। তাতেই ভারতের বড় জয়ে সিরিজে ফিরেছে সমতা।

হারেরেতে এদিন আগে ব্যাট করে অভিষেক শর্মার সেঞ্চুরিতে ২৩৪ রানের পাহাড় গড়ে ভারত। নিজের অভিষেক ম্যাচে শূন্য রানে ফেরা অভিষেক শর্মা এদিন হাঁকান সেঞ্চুরি। ৭ চার ও ৮ ছক্কায় ৪৭ বলে খেলেন ১০০ রানের ইনিংস। এছাড়া রুতুরাজ গাইকোয়াদের ব্যাট থেকে আসে ৭৭ রান। শেষ দিকে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলেন রিংকু সিং।

জবাব দিতে নেমে ভারতের রান পাহাড়ের নিচে চাপা পড়ে স্বাগতিক জিম্বাবুয়ে। তাতেই দলীয় পঞ্চাশ পার করার আগে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় তারা। এরপর নিয়মিত বিরতিতে হারাতে থাকে জিম্বাবুয়ে। ইনিংস সর্বোচ্চ ৪৩ রান করেন মাধভেরে। তাতেই দলীয় একশ পার করে জিম্বাবুয়ে। 

শেষ দিকে লুক জঙ্গের ৩৩ রান কমিয়েছে কেবল হারের ব্যবধান। এছাড়া ব্যান্টন করেন ২৬ রান। শেষ পর্যন্ত ১৩৪ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে। ফলে ১০০ রানের বড় জয় পায় ভারত। দলটির পক্ষে আভেস খান ও মুকেশ কুমার নেন ৩ উইকেট করে। রবি বিষ্ণুই নেন ২ উইকেট।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷