ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

ধার করা ব্যাটে জিম্বাবুয়ে বোলারদের পেটালেন অভিষেক

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ জুলাই ২০২৪ ১৫:১৬

সেঞ্চুরি হাঁকালেন অভিষেক শর্মা। গেটি ইমেজ সেঞ্চুরি হাঁকালেন অভিষেক শর্মা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ পাঁচ ম্যাচের সিরিজ খেলতে গিয়ে এই মূহুর্তে জিম্বাবুয়েতে অবস্থান করছে ভারতীয় দল। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অবশ্য হারতে হয়েছিল সদ্য বিশ্ব চ্যাম্পিয়নদের। তবে, দ্বিতীয় ম্যাচেই যেন সব সুদেআসলে মিটিয়ে নিয়েছে শুভমান গিলের দল। তাতেই ১০০ রানের বড় জয়ে সিরিজে ১-১ সমতায় ফিরেছে তারা।

রোববার হারারেতে ব্যাট করতে নেমে জিম্বাবুয়েকে ২৩৫ রানের বিশাল টার্গেট ছুঁড়ে দেয় ভারত। জবাবে ভারতের বোলারদের তোপে ১৩৪ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে। প্রথম টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া ভারতীয় ওপেনার অভিষেক শর্মা ফিরেছিলেন রানের খাতা খোলার আগেই। তবে, ক্যারিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেই সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেন তিনি। খেলেন ৪৭ বলে ১০০ রানের দুর্দান্ত এক ইনিংস। 

দলকে সিরিজে সমতায় ফেরানোর দিনে অভিষেক শর্মা হয়েছেন ম্যাচ সেরা। ম্যাচের পর জিম্বাবুয়ের বোলারদের উপর চড়াও হওয়ার গোপন রহস্য জানিয়েছেন অভিষেক। এই তারকা ওপেনার জানান, ধার করা ব্যাটেই সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। সতীর্থ শুভমান গিলের থেকে ব্যাট নিয়েই এদিন মাঠে নেমেছিলেন অভিষেক। 

ম্যাচ শেষে অভিষেক বলেন, ‘আমি আজ শুভমানের (গিল) ব্যাট নিয়ে খেলেছি। আমি আগেও এটি করেছি। যখনই আমার রানের প্রয়োজন হয়, আমি তার ব্যাট ধার চাই।’

উল্লেখ্য, গিল-অভিষেক দুই জনই দীর্ঘদিন একসঙ্গে ঘরোয়া ক্রিকেটে খেলেছেন। সেই সূত্রেই দু'জনের মাঝে গড়ে উঠেছে বন্ধুত্বও। যার কারণে গিলের কাছে ব্যাট ধার চাইতে কোনো ধরনের দ্বিধায় পড়তে হয় না অভিষেককে। ভারতীয় দলের জার্সিতে গিল আগেই গায়ে ছাপালেও, এবারই প্রথম ছাপালেন অভিষেক।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷