ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজে এগিয়ে গেল ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ জুলাই ২০২৪ ২৩:০০

জয় পেয়েছে ভারত। গেটি ইমেজ জয় পেয়েছে ভারত। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ দাপুটে জয়ে আগের ম্যাচেই সিরিজে সমতা ফিরিয়েছিল ভারত। হারারেতে সিরিজে এগিয়ে যাওয়ার মিশনে তৃতীয় টি-টোয়েন্টিতে স্বাগতিক জিম্বাবুয়ে মুখোমুখি হয়েছিল শুভমান গিলদের। যেখানে জিম্বাবুয়েকে হারিয়ে লিড নিয়েছে সফরকারীরা।

হারারেতে এদিন আগে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে ভারত। ৭ চার ও ৩ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৬৬ রান করেন অধিনায়ক শুভমান গিল। এছাড়া ৪ চার ও ৩ ছক্কায় ৪৯ রান করেন রুতুরাজ গাইকোয়াদ। অভিষেক শর্মা করেন ৩৬ রান।

জবাব দিতে নেমে দলীয় পঞ্চাশ পার করার আগেই পাঁচ উইকেট হারিয়ে কার্যত ম্যাচ থেকেই ছিটকে যায় জিম্বাবুয়ে। এরপর ষষ্ঠ উইকেট জুটিতে দলের হাল ধরেন ডিয়ন মায়ার্স ও ক্লাইভ মাধান্ধে। এই দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ২টি করে চার ও ছক্কায় ৩৭ রান করেন মাধান্ধে। এদিকে একপ্রান্ত আগলে রেখে হাফ সেঞ্চুরি তুলে নেন মায়ার্স।

সপ্তম উইকেটে তাকে সঙ্গ দেন মাসাকাদজা। শেষ পর্যন্ত এই দু'জনের ব্যাটে হারের ব্যবধানটাই কমাতে পারে জিম্বাবুয়ে। নির্ধারিত কুড়ি ওভারে ৬ উইকেটে ১৫৯ রানেই থামে স্বাগতিকরা। ফলে, ২৩ রানের জয়ে সিরিজে এগিয়ে গেল ভারত। ৭ চার ও ১ ছক্কায় ৬৫ রানে অপরাজিত থাকেন মায়ার্স। ভার‍তের পক্ষে ওয়াশিংটন সুন্দর নেন ৩ উইকেট। আভেশ খান নেন ২ উইকেট।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷